বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা

বিশ্বের প্রভাবশালী ম্যাগাজিন টাইম প্রতি বছরের মত এবারও বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ করেছে। যেখানে এবার একমাত্র ভারতীয় অভিনেতা হিসেবে স্থান করে নিয়েছেন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা।

তালিকায় নাম আসার পর নিজের অফিসিয়াল ইনস্টাগ্রামে এক পোস্টে আয়ুষ্মান লিখেছেন, ‘বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় আমার নাম। সত্যিই এই গ্রুপের সদস্য হতে পেরে আমি সন্মানিত বোধ করছি।’

আয়ুষ্মান খুরানাকে সাধারণত বলিউডের ভিন্ন ঘরানার ছবিতে অভিনয় করতে দেখা যায়। ‘ভিকি ডোনার’ দিয়ে নিজের অভিনয় দক্ষতা জানান দেয়া এ অভিনেতার কণ্ঠেও রয়েছে যাদুকরি সুর। সবকিছু মিলিয়েই এ বলিউড স্টারকে সেরা প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় জায়গা করে দিয়েছে টাইম।

২০১২ সালে টেলিভিশনে উপস্থাপনার মাধ্যমে ক্যারিয়ার শুরু করা আয়ুষ্মান খুরানা সুজির সরকার পরিচালিত রোমান্টিক কমেডি ধাঁচের চলচ্চিত্র ভিকি ডোনারে অভিনয়ের মাধ্যেম বলিউডে পা রাখেন। চলচ্চিত্রটি ব্যাবসায়িকভাবে সাফল্য অর্জন করে।

তার অভিনিত অন্যান্য ছবিগুলো হলো- নৌটাংকি শালা, বেয়াকুফিয়া, হারাইজাদা, দম লাগাকে হাসো, মেরি পেয়ারি বিন্দু, বরেলি কি বরফি, শুভ মঙ্গল সাবধান, অন্ধধুন, আর্টিকেল ১৫, ড্রিম গার্ল এবং বালা।

ব্যক্তিগত জীবনে তাহিরা কাশ্যপের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন আয়ুষ্মান। তাদের ঘরে এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ২০১৮ সালে স্ত্রী তাহিরা কাশ্যপের স্তন ক্যান্সার ধরা পড়ে।