বিসিবিতে নির্বাচনের তোড়জোড়

আগামী পরিচালনা পর্ষদ নির্বাচনের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে মিরপুরে জরুরী সভায় বসেন দেশের ক্রিকেটের অভিভাবকের দায়িত্ব পালন করা সংস্থাটির কর্তাব্যক্তিরা। ঐ সভায় আগামী নির্বাচন নিয়ে আসে বেশ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।
বিসিবির গঠনতন্ত্র নিয়ে বহুল আলোচিত মামলা যখন চলছিল, তখন হয়েছিল বিসিবির পরিচালনা পর্ষদের সর্বশেষ নির্বাচন। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন বিজয়ী সেই কমিটির মেয়াদও ইতোমধ্যে শেষ হয়েছে। এতদিন মামলা নিষ্পত্তির অপেক্ষায় থাকা কর্তারা পেয়েছেন মামলার রায়ও, যা এসেছে তাদের পক্ষেই। নির্বাচন মাঠে গড়াতে এখন আর নেই কোনো বাধা।
বিসিবির সর্বশেষ বোর্ড সভার প্রায় পুরোটা জুড়েই ছিল সেই নির্বাচনের প্রস্তুতি সংক্রান্ত আলাপ। সভায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখও নির্ধারণ করা হয়।
সিদ্ধান্ত অনুযায়ী এজিএম ও ইজিএম অনুষ্ঠিত হবে আগামী ৩০ সেপ্টেম্বর। এ বিষয়ে সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘বোর্ড মিটিংয়ে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত নেয়ার ব্যাপার ছিল। আগামী ৩০ সেপ্টেম্বর এজিএম ও ইজিএমের তারিখ নির্ধারণ করেছি। সে অনুযায়ী একটি কমিটিও গঠন করে দিয়েছি। কমিটি পাঁচ সদস্যের। সেখানে এনায়েত হোসেন সিরাজ, মাহবুবুল আনাম, ইসমাইল হায়দার মল্লিক, লোকমান হোসেন ভূইয়ার সঙ্গে আছে আমাদের সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন। এজিএম ও ইজিএম যেন ৩০ সেপ্টেম্বর করতে পারি, এজন্য যা যা করনীয় তারা তা করবে।’
আজকের বাজার: সালি / ২৯ আগস্ট ২০১৭