মতিউল ইসলামের “সিভিল সার্ভেন্ট-টার্নেড ব্যাঙ্কারের স্মৃতিচিহ্ন” বইয়ের মোড়ক উম্মোচন

ইনিস্টিটিউট অব চার্টার্ড একাউন্টেন্টস অব বাংলাদেশের (আইসিএবি) সিনিয়র সদস্য মোঃ মতিউল ইসলাম এফসিএ, রচিত “সিভিল সার্ভেন্ট-টার্নেড ব্যাঙ্কারের স্মৃতিচিহ্ন” শিরোনামে একটি বইয়ের মোড়ক উম্মোচন করা হয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি, শনিবার গুলশানের একটি হোটেলে বইটির মোড়ক উম্মোচন করা হয়।

অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এম এ মান্নান, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি, ব্র্যাক ব্যাংকের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ, সেন্টার ফর পলিসি ডায়ালগের বিশিষ্ট ফেলো প্রফেসর রেহমান সোবহান এবং ডেইলি স্টারের প্রকাশক ও সম্পাদক মোঃ মাহফুজ আনামসহ অনেক গণ্যমান্য বিশিষ্টজন উপস্থিত ছিলেন।

মতিউল ইসলাম আইআইডিএফসি এর বর্তমান চেয়ারম্যান এবং দেশের প্রথম অর্থ সচিব ছিলেন। এছাড়াও তিনি ইনিস্টিটিউট অব চার্টার্ড একাউন্টেন্টস অব বাংলাদেশের (আইসিএবি) একজন সিনিয়র সদস্য।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভের পরপরই যে সকল রাজনীতিবিদ এবং আমলাতান্ত্রিকরা নতুন করে যুদ্ধের পুনর্নির্মাণের চ্যালেঞ্জ ও দায়িত্ব গ্রহণ করেছিল মতিউল ইসলাম তাদের মধ্যে অন্যতম ছিলেন। সেই কঠিন দিনে তার ভূমিকা এবং অবদান দেশের সকল স্পিকারদের কাছে প্রশংসিত।

আজকের বাজার/এমএইচ