মদের দোকানে দীর্ঘ লাইন!

করোনা সংক্রমণ ঠেকাতে গত ২৫ মার্চ থেকে ভারত জুরে লকডাউন চলছে। আজ অর্থাৎ ৪ মে থেকে সেই লকডাউনের মেয়াদ দ্বিতীয়বারের জন্যে বাড়ানো হল।

আপাতত আরও দু’সপ্তাহ লকডাউনের মধ্যে দিয়েই যেতে হবে ভারতের নাগরিকদের। তবে মদের দোকানগুলো খোলার ঘোষণায় এর মধ্যেই কিছু মানুষের মুখে অবশ্য একটু হলেও হাসির রেখা দেখা দিয়েছে।

সেই মার্চের শেষ সপ্তাহ থেকে টানা বন্ধ হয়ে থাকা মদের আউটলেটগুলি ফের খোলা যাবে, জানিয়ে দেয় কেন্দ্র। এরপরেই দেখা যায়, সোমবার সকাল থেকেই বিভিন্ন মদের দোকানের বাইরে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন মানুষজন।বলে খবর এনডিটিভির।

গত সপ্তাহে যখন আরও দু’সপ্তাহের জন্যে লকডাউন বাড়ানোর ঘোষণা করে ভিারতের স্বরাষ্ট্র মন্ত্রনালয়, তখন অবশ্য তারা স্পষ্ট করে একথাও বলে দিয়েছে যে, কোনওভাবেই কনটেইনমেন্ট এলাকাগুলোতে মদের দোকান খোলা যাবে না।

তবে রাজ্যের অন্যান্য অংশে এই দোকানগুলি খোলা গেলেও এগুলো যাতে জনবসতি এলাকা বা বাজারের মধ্যে না হয় তা দেখতে হবে। পাশাপাশি সরকার জানিয়েছে, যাঁরা মদ কিনতে আসবেন সেই ক্রেতাদের মধ্যে নূন্যতম ছয় ফুট সামাজিক দূরত্ব বজায় রাখতেই হবে এবং একসঙ্গে পাঁচজনের বেশি ক্রেতাকে কেনাকাটা করার অনুমতি দেওয়া যাবে না।