মরোক্কান জাতীয় দলের বিপক্ষে বর্ণবাদী মন্তব্য করে হোটেল কর্মী আটক

মরক্কো জাতীয় ফুটবলের দলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী মন্তব্য পোস্ট করে পুলিশের হাতে আটক হয়েছে মাদ্রিদের এক হোটেল কর্মী।

মাদ্রিদের মিউনিসিপ্যাল পুলিশ ফোর্সের বরাত দিয়ে এক মুখপাত্র জানিয়েছেন রোববার মধ্যরাতে ২৭ বছর বয়সী ঐ স্প্যানিশ কর্মীকে হোটেলের পাশ থেকে আটক করা হয়। পেরুর বিপক্ষে এ্যাথলেটিকো মাদ্রিদের ওয়ান্ডা মেট্রোলিটানোতে এক প্রীতি ম্যাচ খেলতে বর্তমানে মাদ্রিদ সফরে রয়েছে বিশ্বকাপের সেমিফাইনালিস্ট মরক্কো।

মরক্কো দল যে হোটেলে অবস্থান করছেন সেই হোটেলের ম্যানেজারের অভিযোগের ভিত্তিতে সেখানে পুলিশ ফোর্স আসে। তবে এ ব্যপারে বিস্তারিত কোন কিছুই কোন পক্ষের কাছ থেকে জানা যায়নি।

এদিকে স্প্যানিশ গণমাধ্যমে একটি ফটো প্রকাশিত হয়েছে যেখানে দেখা যাচ্ছে অভিযুক্ত কর্মী তার ইনস্টাগ্রামে হোটেলের ডাইনিং রুমের একটি ছবি দিয়েছে। সেখানে মরক্কো জাতীয় ফুটবল দলের বেশ কিছু খেলোয়াড়ের পাশে তার একটি বর্ণবাদী মন্তব্য প্রকাশিত হয়েছে। পরবর্তীতে তার ইনস্টাগ্রাম এ্যকাউন্ট থেকে পোস্টটি ডিলিট করে দেয়া হয়। আটকের আগে তিনি অনলাইনে এ ব্যপারে ক্ষমা প্রার্থনাও করেছেন।

ইতোমধ্যেই পোস্টটি নিয়ে মরক্কোতে হইচই পড়ে গেছে। এ মাসের শুরুতে স্পেন ও পর্তুগালের সাথে ২০৩০ বিশ্বকাপে যৌথ বিডে অংশগ্রহণের ঘোষনা দিয়েছে মরক্কো। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান