মেট্রো রেলের যোগাযোগ নেটওয়ার্কের উন্নয়নে বিশ্বব্যাংক সহায়তা দেবে

বিশ্বব্যাংক ঢাকায় মেট্রো রেলকে কেন্দ্র করে যোগাযোগ নেটওয়ার্কের উন্নয়নে ডিএনসিসিকে সহায়তা হিসেবে ১৫০ মিলিয়ন মার্কিন ডলার প্রদানের আগ্রহ দেখিয়েছে।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ইন্টিগ্রেটেড করিডোরস ম্যানেজমেন্ট (আইসিএম)’ শীর্ষক প্রকল্পের অধীনে যাত্রীদের নির্বিঘেœ চলাচলের জন্য মিরপুর-১২ থেকে বাংলা মোটর এলাকা পর্যন্ত সব মেট্রো রেল স্টেশনকে সংযুক্ত করার জন্য একটি যোগাযোগ নেটওয়ার্ক তৈরি করা হবে।’
বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম সোমবার বিকেলে (স্থানীয় সময়) যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের  হেডকোয়ার্টারে ওয়ার্ল্ড ব্যাংকের(ডব্লিউবি) অবকাঠামো বিষয়ক ভাইস প্রেসিডেন্ট গুয়াংজে চেনের সঙ্গে সাক্ষাৎকালে এ আশ্বাস দেওয়া হয়।
ডিএনসিসি প্রতিনিধিদলের সদস্য উত্তর সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আমিরুল ইসলাম বলেন, সমন্বিত করিডোর ব্যবস্থাপনা ব্যবস্থা ঢাকার মেট্রোরেলকে একটি বিশ্বমানের সুবিধায় পরিণত করবে। তিনি বলেন, ‘বিশ্বব্যাংক আইসিএম নির্মাণে আর্থিক সহায়তা দিতে আগ্রহ দেখিয়েছে… তারা সহায়তা হিসেবে ১৫০ মিলিয়ন মার্কিন ডলার দেবে।’
ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের ট্রান্সফর্মিং ট্রান্সপোর্টেশনের ২০তম সম্মেলনে অংশ নিতে একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন মেয়র আতিকুল ইসলাম।