যাত্রা শুরু করলো হলিস্টার

লজিস্টিক সার্ভিসকে আরো উন্নত করতে দেশে এই প্রথম সর্বনিম্ন ডেলিভারি চার্জ, নো-রিটার্ন চার্জ এবং ইন্সটেন্ট পে-মেন্টের সুবিধাগুলো নিয়ে যাত্রা শুরু করলো হলিস্টার।

দেশে ভিন্ন ধরনের লজিস্টিক সার্ভিস নিয়ে এলো হলিস্টার যার সেবা একই সাথে এবং খুব সহজে গুগল-প্লেস্টোর, এপ স্টোর এবং ওয়েবসাইটের মাধ্যেমে গ্রহণ করা যাবে। হলিস্টার এই সার্ভিসের সাথে থাকছে দেশের সর্বনিম্ন রেটে এবং দ্রুততম সময়ে ডোর টু ডোর ডেলিভারি সার্ভিস, নো-রিটার্ন চার্জ, ইন্সটেন্ট পেমেন্ট, No Cash on delivery চার্জ এবং উদ্যোগতাদের জন্য ফ্রি ওয়্যার হাউজ সুবিধা।

বিগত বছর গুলোতে যারা Cash on delivery এর মাধ্যমে ব্যবসা করে এসছেন তারা বিভিন্ন পর্যায়ে হয়রানির শিকার হচ্ছেন, এই হয়রানির অন্যতম কারন হচ্ছে রিটার্ন প্রোডাক্টের মূল্য বিক্রেতাদেরই বহন করতে হতো এছাড়াও কুরিয়ার সার্ভিস বিক্রিত পন্যের মূল্য পরিশোধ করতেও বিলম্ব করতো যার কারণে অনেক ক্ষুদ্র ও মাঝারী মানের বিক্রেতাগন তাদের ব্যবসা গুটিয়ে নিতে বাধ্য হয়েছেন।এছাড়াও Cash on Delivery তে পে-মেন্ট পেতে দেরি হওয়ার জন্য বিক্রেতাগণ তাদের পন্য মজুদ করতে পারেন না এর ফলে অনেকেই ব্যবসা করার আগ্রহ হারিয়ে ফেলছেন। ব্যবসায়ীদের ও বিক্রেতাগনদের এইসকল পে-মেন্ট ইস্যু, রিটার্ন চার্জ জটিলতা এবং ইনস্টেন্ট পেমেন্ট যেটি কিনা ৬০ মিনিটের মধ্যে করা হবে যেটি বাংলাদেশে এই প্রথম, সহ অন্যান্য সব সমস্যার সমাধান নিয়ে এলো হলিস্টার।

গত ১৯শে মার্চ ঢাকার একটি হোটেলে এক আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে হলিস্টার তাদের এই নতুন কার্যক্রমের যাত্রা শুরু করে। হলিস্টারের উদ্যোগকে স্বাগত জানিয়ে এই সেবার সাফল্য কামনা করে অনুষ্ঠানের বিশেষ অতিথি সাবেক পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান চৌধুরী বলেছেন দেশের লজিস্টিক সার্ভিসের উপর নির্ভরযোগ্যতা ফিরিয়ে আনতে এই সার্ভিসের কার্যক্রম মানুষকে উদ্বেলিত করবে যা ডিজিটাল বাংলাদেশের একটি অংশে পরিণত হবে। এছাড়াও আইসিটি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ আব্দুল সাত্তার সরকার বলেছেন হলিস্টার এই উদ্যোগকে বাংলাদেশের ব্যবসায়িক মার্কেট এবং অনলাইন মার্কেটে ব্যবসায়ী উদ্যোগতার কাছে আরো সহজলভ্য করে তুলবে। এছাড়া আইসিটি মন্ত্রনালয় হতে হলিস্টারের এই পরিকল্পনাকে স্বাগত জানিয়েছে এবং সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছে।

নতুন এই প্লাটফর্মের স্বপ্নদ্রোষ্টা হলিস্টারের ব্যবস্থাপনা পরিচালক জারিফ রশিদ আহমেদ বলেছেন তার এই লজিস্টিক সার্ভিস নিয়ে নতুন পরিকল্পনা বাংলাদেশের বাজারে নতুন একটি প্লাটফর্ম তৈরি করবে যেখানে সাধারণ গ্রাহক, ব্যবসায়ীরা সর্বোচ্চ সেবা নিশ্চিত করা হবে। এছাড়াও তিনি বলেন হলিস্টার আরো একটি ই-কমার্স প্লাটফর্ম তৈরি করেছে যেখানে আমদানি কারকদের সাথে সরাসরি ক্রেতাগন পন্য কিনতে পারবেন। এতে করে ক্রেতা সল্প মূল্যে তাদের চাহিদা মাফিক পন্যটি ক্রয় করতে পারবে। হলিস্টারের ব্যবস্থাপনা পরিচালক আরো যোগ করেন তার এই পরিকল্পনা কর্মসংস্থান বৃদ্ধির পাশাপাশি গার্মেন্টস শিল্পের পর বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম চাকরির বাজার সৃষ্টিতে এবং দেশের জিডিপিতে কার্যকরী ভুমিকা পালন করবে। এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হলিস্টারের চেয়ারম্যান এস.এম.মাহফুজুল হক এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ওয়াকার আলম।