শাবিতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। মুজিব বর্ষ শুরুর প্রাক্কালে ১৬ মার্চ রাত ১১টা ৪৫ মিনিটে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে ক্যাম্পাসের গোলচত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন। রাত ১১টা ৫৯ মিনিট পঞ্চাশ সেকেন্ড থেকে সমস্বরে ক্ষণগণনা শুরু হয়। রাত ১২টায় বঙ্গবন্ধু চত্বরে আলোক প্রজ্জ্বলন করা হয়।
১৭ মার্চ রাত ১২টা পাঁচ মিনিটে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনায়ারুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক মো. আবদুল গণিসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক, প্রক্টর, হল প্রভোস্ট, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, দপ্তর প্রধান, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়নের নেতারাসহ বাংলাদেশ ছাত্রলীগ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাত ১২টা ১৫ মিনিটে ক্যাম্পাসে ফানুস ওড়ানো হয়। পরে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়। ১৭ মার্চ সকাল সাড়ে ৯টায় প্রশাসনিক ভবনের সামনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জাতীয় পতাকা উত্তোলন করেন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। পরে উপাচার্যের নেতৃত্বে ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এতে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন। পরে ডি বিল্ডিং চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কিত আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সূত্র-ইউএনবি

আজকের বাজার/শারমিন আক্তার