শ্রীলংকা সফর নিশ্চিত করতে চায় বিসিবি

বিশ্বকাপ স্থগিত হওয়ায় এবার সেই সময়টাকে কাজে লাগাতে উঠে পড়ে লেগেছে বিসিবি। এরইমধ্যে আলোচনা শুরু হয়েছে স্থগিত হওয়া শ্রীলংকা সফর নিয়ে। আলোচনার তালিকায় রয়েছে আয়ারল্যান্ড সিরিজও।

অবশ্য দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে অস্ট্রেলিয়া বা নিউজিল্যান্ড সিরিজ নিয়ে ভাবতে চাইছে না বিসিবি, বলে জানিয়েছেন বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করার সাথে আরও দুটি বিশ্ব আয়োজনের নতুন সময় ঘোষণা করেছে আইসিসি। আর তাতেই স্থগিত হয়ে যাওয়া দ্বিপাক্ষিক সিরিজগুলো নিয়ে ভাবতে শুরু করেছে বাংলাদেশসহ অন্যরা।

শুরুতেই বিসিবির বিবেচনায় শ্রীলংকা সফর। দ্বীপদেশটাতে করোনার প্রকোপ প্রবল নয় বলে এরইমাঝে সিরিজ নিয়ে আলোচনাও শুরু করে দিয়েছে দুই বোর্ড।

শ্রীলংকা ছাড়াও স্থগিত টাইগারদের আয়ারল্যান্ড সফর। অনির্দিষ্টকালের জন্য স্থগিত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফরও। অচিরেই আয়ারল্যান্ড সফর নিয়ে স্বাগতিক বোর্ডের সাথে যোগাযোগ শুরুর ভাবনা আছে বিসিবির। তবে দেশের করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত অজি-কিউইদের সফর নিয়ে ভাববে না বিসিবি…সাফ জানিয়ে দিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

এসব আন্তর্জাতিক সূচির বাইরে ঘরোয়া ক্রিকেট নিয়ে গভীরভাবে ভাবছে বিসিবি। শ্রীলংকা সফর নিয়ে সিদ্ধান্ত হলেই জানা যাবে ঘরোয়া ক্রিকেটের ভবিষ্যৎ।