সাগরে লঘুচাপ সৃষ্টি হতে পারে

পরবর্তী তিন দিনে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি দক্ষিণ আন্দামান সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং এর কাছাকাছি এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।
আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে । ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।
এছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে । আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও যশোরে ১৩ দমমিক ০, বদলগাছীতে ১৩ দশমিক ১, রাজারহাটে ১৩ দশমিক ৩, চুয়াডাঙ্গায় ১৩ দশমিক ৪, রাজশাহী ও ঈশ^রদীতে ১৩ দশমিক ৮, সাতক্ষীরায় ১৪ দশমিক ২, বরিশালে ১৪ দশমিক ৩, গোপালগঞ্জ, নেত্রকোনা, ভোলা, ডিমলা ও সৈয়দপুরে ১৪ দশমিক ৫ এবং খেপুপাড়ায় ১৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এসব এলাকায় শীতের তীব্রতা ধীরে ধীরে বাড়ছে। ভোর রাতে কুয়াশাও পড়ছে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৫, রাজশাহীতে ১৩ দশমিক ৮, রংপুরে ১৫ দশমিক ৬, ময়মনসিংহে ১৫ দশমিক ২, সিলেটে ১৬ দশমিক ৮, চট্টগ্রামে ২১ দশমিক ২, খুলনায় ১৫ দশমিক ৩ এবং বরিশালে ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারে ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
ঢাকায় আজ উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৬ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮২ শতাংশ।
ঢাকা আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১১ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় ভোর ৬ টা ২৭ মিনিটে।