সিলেটে করোনা আক্রান্ত চিকিৎসক আইসোলেশনে

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসককে হোম কোয়ারেন্টাইন থেকে হাসপাতালের আইসোলেশনে আনা হয়েছে।

তার শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার রাত ১১টার দিকে ওই চিকিৎসককে অ্যাম্বুলেন্সে করে শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে নিয়ে আসা হয়।

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র এ তথ্য নিশ্চিত করে বলেন, রাতে তার শ্বাসকষ্ট বেড়ে যায়। এরপর রাত ১১টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এখন তিনি আইসোলশন সেন্টারে আছেন। তাকে অক্সিজেন দেয়া হয়েছে।

এরআগে মঙ্গলবার সন্ধ্যায় সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল জানান, আক্রান্ত সিলেটের এই চিকিৎসকের শারীরিক অবস্থা ভালো আছে।

প্রসঙ্গত, গত রবিবার সিলেটে করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রথম আক্রান্ত হিসেবে শনাক্ত হন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ওই চিকিৎসক। সেদিন রাতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর বরাত দিয়ে ওই রোগীর কোভিড-১৯ পজিটিভ পাওয়ার তথ্য জানান সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল। তিনি নগরীর হাউজিং এস্টেট আবাসিক এলাকার বাসিন্দা।

তখন সিভিল সার্জন জানান, আক্রান্ত চিকিৎসক বেশ কিছুদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। ৪ এপ্রিল শনিবার তার রক্তের নমুনা ঢাকায় প্রেরণ করলে ৫ এপ্রিল বিকালে রিপোর্ট পজিটিভ আসার কথা জানানো হয়।

এদিকে সিভিল সার্জন সূত্রে জানা যায়, সিলেটে করোনায় আক্রান্ত হওয়া সেই চিকিৎসক রোগীর সংস্পর্শে এসেই সংক্রমিত হন।

উল্লেখ্য গত রোববার (৫ এপ্রিল) সন্ধ্যায় সিলেটে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ওই চিকিৎসক। তিনি নগরীর হাউজিং এস্টেট আবাসিক এলাকার বাসিন্দা।