সিলেটে লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে প্রশাসন

সিলেটে ষষ্ঠ দিনের লকডাউন কার্যকর করতে কঠোরতা আরোপ করেছে পুলিশ প্রশাসন। নগরের অন্তত ২০টি পয়েন্টে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।
পুলিশের উপ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ বাসসকে জানান, সরকার ঘোষিত লকডাউনের প্রথমদিন থেকেই ট্রাফিক বিভাগ নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টে দায়িত্ব পালন করছে। লোকজন ও গাড়ি চলাচল ছিল সীমিত। তবে গতকাল থেকে নগরে লকডাউন মানার প্রবণতা কমে আসছে।
নগরের কেন্দ্রবিন্দু বন্দরবাজার-সিটিপয়েন্ট-কোর্ট পয়েন্টে তিনমুখী সড়কে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে পুলিশের ট্রাফিক বিভাগ। এসময় ট্রাফিক পুলিশের সদস্যরা শহরগামী গাড়ি ও যাত্রীদের মুভমেন্ট পাস দেখে যাতায়াতের সুযোগ করে দেন।
একইচিত্র নগরের লামাবাজার, ক্বীনব্রিজ, হুমায়ুন চত্বর, রোজভিউ-উপশহর পয়েন্ট, শিবগঞ্জ, টিলাগড়, চৌহাট্টা, আম্বরখানা পয়েন্টে লক্ষ্য করা যায়।
লকডাউনের কারণে নগরের শপিংমল, বিপনীবিতান বন্ধ রয়েছে। নিত্যপণ্যের দোকানপাঠ বিধিনিষেধ মেনে দিনের বেলা খোলা রাখা হয়। ঔষধের দোকান খোলা থাকে যথারীতি। তবে, সন্ধ্যার দিকে শহরের বাজারগুলোতে ক্রেতাদের ভিড় চোখে পড়ে।
দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। পণ্যবাহী ট্রাক চলাচল করতে দেখা গেছে। সিএনজি-চালিত অটোরিকশা চলাচল গত দুদিন ধরে বেড়েছে। রিকশা ও মোটরসাইকেল রাইড শেয়ারিংয়ের মাধ্যমে অনেকে গন্তব্যে যেতে দেখা গেছে।
এমন পরিস্থিতিতে আজ সোমবার সকাল থেকে পুলিশ প্রশাসন কঠোরতা আরোপ করে। এর আগে গত কয়েকদিনে অন্তত শতাধিত যানবাহন আটক ও চালকের বিরুদ্ধে মামলা করে ট্রাফিক বিভাগ।