সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। লেনদেন শেষে সূচক কিছুটা বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেচে, দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৬১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক  পয়েন্ট ৫ বেড়ে অবস্থান করছে ১৭৬১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

আর দিন শেষে লেনদেন হয়েছে ৯৯৫ কোটি ৫৯ লাখ ৫৯ হাজার টাকা। এর আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ১৪৮ কোটি ৯৫ লাখ ৫৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৫৩ কোটি ৩৬ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৭৩৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৬ কোটি ১১ লাখ ৩৩ হাজার টাকা।