সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০০৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক পয়েন্ট ২১ বেড়ে অবস্থান করছে ১৭১২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৭৯ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৫৪ কোটি ৫৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৪ কোটি ৪২ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৫.৯২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪২৯১.৫১ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৭টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দর। আজ সিএসইতে ২০ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।