সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একইসঙ্গে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন কমেছে। ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন এক মাস পর হাজার কোটি টাকার নিচে নেমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক .৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৭৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, দর কমেছে ১২৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০১ টির।

ডিএসইতে ৯০৫ কোটি ৯০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২১৯ কোটি ৫৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১২৫ কোটি ৪৬ লাখ টাকার। ডিএসইতে লেনদেন এক মাস ৪ দিন বা ২৫ কার্যদিবস পর হাজার কোটি টাকার নিচে নেমেছে।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৬.২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৮৮.৭৫ পয়েন্টে। সিএসইতে ২৪২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এ

সব প্রতিষ্ঠানের মধ্যে ৯৩টির দর বেড়েছে, কমেছে ৯৫টির আর ৫৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৭ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।