স্বীকারোক্তিমূলক জবানবন্দি নব্য জেএমবির নারী সদস্য আয়েশার

ঢাকার একটি আদালতে আজ নব্য জেএমবি’র (জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ) নারী শাখার সদস্য আয়েশা জান্নাত মোহনা ওরফে জান্নাতুত তাসনিম ওরফে প্রজ্ঞা দেবনাথ (২৫) স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন। বুধবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরার আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় তিনি স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করেন।

সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় চার দিনের রিমান্ড শেষে তাকে আজ ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে ডিবি পুলিশ। আয়েশা স্বেচ্ছায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এরআগে শুক্রবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মতিঝিল থানার সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (১৬ জুলাই) রাজধানীর সদরঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগের একটি টিম। গ্রেফতারের সময় তার হেফাজত থেকে একটি ভারতীয় পাসপোর্ট, একটি বাংলাদেশের জন্ম নিবন্ধন সার্টিফিকেট ও জাতীয় পরিচয়পত্র এবং দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান