২২-২৩ আগস্ট এর অনুশীলন ম্যাচ আর হচ্ছে না!

ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ও বিসিবি একাদশের মধ্যে অনুশীলন ম্যাচটি হবার কথা ছিল। কিন্তু ফতুল্লার মাঠে পানি জমে থাকায় শুরু থেকেই এই মাঠে ম্যাচ আয়োজন নিয়ে অনিশ্চয়তা ছিল। পরে মাঠ খেলার উপযোগী হলেও এই মাঠে খেলতে রাজি হয় নি সফরকারীরা। এরপর বিকেএসপি, ইউল্যাবের মাঠ এমনকি সিলেটের মাঠেও এই অনুশীলন ম্যাচ হবার গুঞ্জন শোনা যায়। কিন্তু কয়েক দফা পর্যবেক্ষণ করেও কোনো ফলাফলে পৌঁছাতে পারে নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রিকেট অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত অনুশীলন ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

এদিকে বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভুঁইয়া জাগো নিউজকে দেয়া তথ্য মতে, “অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচ বাতিলের খবর জানা নেই আমাদেরও। আমরা বরং অস্ট্রেলিয়াকে ফতুল্লা ও বিকেএপি ঘুরেফিরে দেখাচ্ছি। গত দুই দিন রোদ ওঠায় ফতুল্লা স্টেডিয়ামের অবস্থা বেশ ভালো। আগামী ২২ আগস্টের আগে বৃষ্টি না হলে এই মাঠে প্রস্তুতি ম্যাচটি আয়োজন করা সম্ভব। এখনও পরিচর্যা চলছে। মাঠ তৈরির কাজও চলছে।”

ফতুল্লার মাঠের বাইরে পানির দুর্গন্ধের কারণেই সেখানে খেলতে চায় নি অস্ট্রেলিয়া এমন গুঞ্জন শোনা যাচ্ছে। ফতুল্লা স্টেডিয়ামের পাশে জমে থাকা বৃষ্টির পানি, সোয়ারেজে জমে থাকা পানি, গার্মেন্টস ফ্যাক্টরি ও ডাইং কারখানার বজ্যমিশ্রিত পানি থেকে অনেক বাজে দুর্গন্ধ আসছে। সেটি নিয়েই নাকি অভিযোগ করেছে অস্ট্রেলিয়া।

এই প্রসঙ্গে হানিফ বলেন, “এ পানির দুর্গন্ধ আমরা (বিসিবি) বন্ধ করতে পারব না। জলাবদ্ধতায় পানি থেকে এ রকম দুর্গন্ধ সবসময়ই ছড়ায়। এর ওপর আমাদের কোনো হাত নেই।”

প্রস্তুতি ম্যাচ আর শেষ পর্যন্ত না হলে মিরপুর একাডেমি মাঠে অনুশীলন করেই মূল লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া। ২৭ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট।

আজকের বাজার: সালি / ২১ আগস্ট ২০১৭