২৪ ঘন্টায় করোনাভাইরাসে ২২ জন মৃত্যুবরণ করেছেন আর সুস্থ হয়েছেন ৫৮৬

দেশে করোনাভাইরাস শনাক্তের ১৪৮তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২২ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ৫৮৬ জন। গতকালের চেয়ে আজ ১ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ২১ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ১৫৪ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ। গত ২৬ জুলাই থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৮৬ জন। গতকালের চেয়ে ৫৩১ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ১১৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ৮৩৯ জন।

তিনি জানান, আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৮৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫৬ দশমিক ৮১ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক শূন্য ৩ শতাংশ বেশি।

অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৬৮৪ জনের নমুনা পরীক্ষায় ৮৮৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩১৩ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ৮ হাজার ৮০২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ১৯৯ জন।

তিনি জানান, দেশে এ পর্যন্ত মোট ১১ লাখ ৮৯ হাজার ২৯৫ জনের নমুনা পরীক্ষায় ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ২৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক শূন্য ৫ শতাংশ।  আগের দিন এ হার ছিল ২৪ দশমিক ৯৮ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার শূন্য দশমিক ৯৩ শতাংশ কম।

ডা. নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৬৮৪ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ৮ হাজার ৬৬৯ জনের। গতকালের চেয়ে আজ ৪ হাজার ৯৮৫টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৮২টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ৩ হাজার ৬৮৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৮ হাজার ৮০২ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৫ হাজার ১১৮টি কম নমুনা পরীক্ষা হয়েছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান