৬৪ পৌরসভা নির্বাচনে আ’লীগের মনোনয়ন ফরম বিতরণ আগামী সপ্তাহে

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া নির্ধারিত ৬৪ পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য আবেদন ফরম বিতরণ করবে আওয়ামী লীগ।
এক বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের পক্ষ থেকে আগ্রহী প্রার্থীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ২০-২৪ ডিসেম্বরের মধ্যে সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আগ্রহীদের স্বাস্থ্য সুরক্ষা নিয়মাবলী অনুসরণ করতে এবং নিজ নিজ পৌরসভায় দলের মনোনয়ন পেতে আবেদন সংগ্রহ ও জমা দেয়ার সময় ভিড় না করার জন্যও বলা হয়েছে।

সংশ্লিষ্ট জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের স্বাক্ষরিত সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী রেজুলেশনে প্রস্তাবিত প্রার্থীরা মনোনয়ন ফরম ক্রয় করতে পারবেন।

পৌর নির্বাচনে রাজনৈতিক দলগুলো কেবল মেয়র পদে প্রার্থী দিতে পারবে। নির্বাচনে কাউন্সিলের পদে দলীয় মনোনয়ন দিতে পারবে না।

পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করেতে আগ্রহীদের মনোনয়ন ফরম সংগ্রহের জন্য স্ব স্ব জাতীয় পরিচয়পত্রের ফটোকপি আনতে হবে।

নির্বাচন কমিশন গত ১৪ ডিসেম্বর তৃতীয় পর্বের পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করে।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, তৃতীয় পর্যায়ে ৬৪ পৌরসভার নির্বাচন আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ জন্য মনোনয়নপত্র দাখিলের সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের তারিখ ৩ জানুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ জানুয়ারি।

এর আগে, প্রথম ধাপে ২৫ পৌরসভার নির্বাচন ২৮ ডিসেম্বর এবং দ্বিতীয় ধাপে ৬১ পৌরসভার নির্বাচন ১৬ জানুয়ারি অনুষ্ঠানের জন্য তফসিল ঘোষণা করেছিল ইসি।