ইরাকে ইরানের সাম্প্রতিক হামলায় যুক্তরাষ্ট্রের ৩৪ সৈন্যের মাথায় মারাত্মক আঘাত: পেন্টাগন

ইরাকের একটি সামরিক ঘাঁটিতে চলতি মাসে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় যুক্তরাষ্ট্রের ৩৪ সৈন্যের মাথায় মারাত্মক আঘাত লেগেছে। শুক্রবার পেন্টাগন একথা জানায়। পেন্টাগন মুখপাত্র জোনাথন হফম্যান সাংবাদিকদের বলেন, পরীক্ষা নিরীক্ষা শেষে দেখা গেছে মোট ৩৪ সৈন্য মস্তিষ্কে মারাত্মক আঘাত পেয়েছে।

এর আগে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিল ইরানের হামলায় আমেরিকার কোন নাগরিক হতাহত হয়নি। পরে যদিও কর্তৃপক্ষ বলেছিল, এ হামলায় ১১ সৈন্য আহত হয়েছে। ইরান গত ৭ ও ৮ জানুয়ারি রাতে ইরাকের পশ্চিমাঞ্চলে আইন আল-আসাদ সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। হফম্যান জানান, আহতদের মধ্যে ১৭ জনকে চিকিৎসার জন্য প্রাথমিকভাবে জার্মানিতে পাঠানো হয়েছিল। এদের মধ্যে আটজন শুক্রবার যুক্তরাষ্ট্রে ফিরে এসেছে।

পেন্টাগনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রে তাদের চিকিৎসা অব্যাহত থাকবে। এ চিকিৎসা তারা ওয়াশিংটনের কাছের সামরিক হাসপাতাল ওয়াল্টার রীডে , না হয় তাদের নিজ শহরে থাকা বিভিন্ন সামরিক ঘাঁটিতে নিতে পারে।’ তিনি আরো বলেন, ‘জার্মানিতে অপর নয়জনের চিকিৎসা চলছে।’ ওই অঞ্চলে চিকিৎসা নিয়ে অপর ১৭ জন ইরাকে তাদের দায়িত্ব পালনে ফিরে গেছে। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান