এখনো ম্যান সিটি প্রিমিয়ার লিগের শিরোপা জিতেনি, গার্দিওলার সতর্কবাণী

আগামীকাল রোববার ওয়েস্ট হ্যামের বিপক্ষে প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের শেষ ম্যাচ খেলতে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। ইতিহাসে প্রথম দল হিসেবে টানা চার মৌসুমে ইংলিশ লিগ জয়ের হাতছানি সিটির সামনে। যদিও সিটি বস পেপ গার্দিওলা সতর্ক করেই বলেছেন, এখনো কোন কিছুই নিশ্চিত হয়ে যায়নি।
টেবিলের দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের থেকে দুই পয়েন্ট এগিয়ে অনেকটা স্বস্তিদায়ক অবস্থায় শেষ দিন মাঠে নামবে সিটিজেনরা। গার্দিওলা এক্ষেত্রে দুই বছর আগে নাটকীয় শেষ দিনটির কথাই মনে করিয়ে দিয়েছেন। মৌসুমের শেষ ম্যাচটিতে এ্যাস্টন ভিলার সাথে ২-০ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-২ গোলে জয়ের মাধ্যমে লিভারপুলকে শিরোপা পেতে দেয়নি ম্যান সিটি।  গত মঙ্গলবার টটেনহ্যামের বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচটি নিয়েও অস্বস্তিতে ছিল সিটি। স্পার্স সমর্থকরা তাদের উত্তর লন্ডনের চির প্রতিদ্বন্দ্বি আর্সেনাল যেন ২০ বছরের মধ্যে প্রথম শিরোপা নিশ্চিত করতে না পারে এজন্য নিজ দলের পরাজয়ের জন্য সিটিকে সমর্থন করেছে।
ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে গার্দিওলা এ সম্পর্কে বলেছে, ‘আমি চাই ১০ মিনিটের মধ্যে ৩-০ গেলে এগিয়ে যেতে, কিন্তু এমনটি মোটেই হবে না। আমরা একটি কঠিন ম্যাচের অপেক্ষায় আছি। আমি খেলোয়াড়দের শুধু একটি কথাই বলেছি টটেনহ্যামের ম্যাচের থেকে শিক্ষা নাও, কিভাবে তারা প্রতিটি বলের পিছনে লড়াই করেছে। দুই বছর আগে এ্যাস্টন ভিলার বিপক্ষেও একই ঘটনা ঘটেছিল। তারাও একই পজিশনে ছিল, তাদের হারানোর কিছু ছিলনা, পরবর্তীতে ম্যাচটির ফলাফল সবারই জানা। আমাদের সব সমর্থকরাই এখানে আসবে এবং প্রথম মিনিট থেকেই তারা প্রস্তুত থাকবে। তারা সবসময়ই আমাদের পাশে ছিল, এবারও তার ব্যতিক্রম হবেনা।’
সিটি এই মুহূর্তে ইংলিশ শীর্ষ লিগে অনন্য এক রেকর্ডের দ্বারপ্রান্তে রয়েছে, একইসাথে গত সাত মৌসুমে ষষ্ঠ শিরোপার কাছাকাছি পৌঁছে গেছে।
গার্দিওলা বলেন, ‘আমি জানি না এই মুহূর্তে সবাই কি ভাবছে। কিন্তু আমি নিশ্চিত মৌসুমের শুরুতে যেকোন প্রিমিয়ার লিগের ক্লাবকে জিজ্ঞেস করলে তারা সবাই বলবে আমরা এই মুহূর্তে যেখানে দাঁড়িয়ে আছি সেখানে তারা থাকতে চায়। আমাদের হাতে আর একটি মাত্র ম্যাচ বাকি রয়েছে। ভাগ্য এখন আমাদের হাতে, ঐ ম্যাচটিতে জয়ী হতে পারলেই আমরা চ্যাম্পিয়ন। খেলোয়াড়রাও জানে পরিস্থিতি এখন জয় এবং  জয়, নাহলে আর্সেনালকে শিরোপা ছেড়ে দিতে হবে।’ (বাসস/এএফপি)