এমপি আনার হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারে ইন্টারপোলকে চিঠি : ডিবি প্রধান

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারে পুলিশ সদর দফতরের মাধ্যমে ইন্টারপোলকে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ।
ডিবি প্রধান এমপি আনার হত্যাকান্ডের তদন্তে নেপাল যাত্রার আগে আজ শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-২ গেটে সাংবাদিকদের বলেন, ‘এমপি আনোয়ারুল আজীম আনার হত্যাকান্ডের মদতদাতা আক্তারুজ্জামান শাহীনের সহকারী সিয়াম নেপালে আটক হয়েছেন বলে শুনেছি। এরআগে শাহীন নেপালের কাঠমান্ডুর মাটি ব্যবহার করে অন্য দেশে পালিয়ে গেছে। এছাড়া হত্যাকান্ডের পর অন্য আসামিরাও নেপালে পালিয়ে যাওয়ার সম্ভাবনা আছে। মামলার তদন্তের স্বার্থে  আমরা সেখানে যাচ্ছি।’
হারুন অর রশীদ জানান, এই হত্যাকা-ের সঙ্গে জড়িত অনেকেই নেপালের কাঠমান্ডুতে অবস্থান করছে, সেটি নিয়েই তদন্ত করতে আমরা সেখানে যাচ্ছি। ইন্টারপোলকে ইতোমধ্যে চিঠি দেওয়া হয়েছে, কাঠমান্ডু পুলিশের সঙ্গেও তথ্য আদান-প্রদান চলছে বলেও জানান তিনি।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকান্ডের তদন্ত করতে চার সদস্যের একটি দল নেপালের উদ্দেশ্যে আজ রওনা দেয়।
গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান সংসদ সদস্য আনার। পরে তার নিখোঁজের ঘটনায় ১৮ মে ভারতে একটি নিখোঁজ ডায়েরি করেন সেখানকার বরানগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। পরে কলকাতার সঞ্জিভা গার্ডেনের একটি ফ্ল্যাটে এমপি আনারকে হত্যা করা হয়েছে বলে জানায় ভারতীয় পুলিশ। (বাসস)