ক্ল্যাশ রয়েল গেমিং প্রতিযোগিতা আয়োজন করছে গ্রামীণফোন

দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবাদানকারী প্রতিষ্ঠানের আয়োজনে বাংলাদেশে শুরু হয়েছে ‘ক্ল্যাশ রয়েল গ্রামীণফোন চ্যাম্পিয়নশীপ’ শীর্ষক গেমিং প্রতিযোগিতা। মাসব্যাপী এ প্রতিযোগিতা চলবে আগামি ২ এপ্রিল পর্যন্ত।

শীর্ষ তিন বিজয়ী পাবেন ক্ল্যাশ রয়েলের পক্ষ থেকে ইন-গেম জেমস। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পাবেন ২৫০০ জেম, প্রথম ও দ্বিতীয় রানার্সআপ যথাক্রমে ২০০০ ও ১৫০০ জেম পাবেন। বিশ্বব্যাপী জনপ্রিয় একটি গেম নিয়ে এ ধরনের প্রতিযোগিতা বাংলাদেশে এবারই প্রথম।

বিশ্ব্যব্যাপী আলোড়ন সৃষ্টিকারী গেম ক্ল্যাশ অব ক্ল্যান্স-এর নির্মাতা প্রতিষ্ঠান সুপারসেল তৈরি করেছে মাল্টিপ্লেয়ার গেম ক্ল্যাশ রয়েল। গত ২০১৬ সালে বিশ্বব্যাপি মুক্তি পাওয়া এ গেমটি গুগল প্লে স্টোরের বেস্ট গেম অব দি ইয়ার নির্বাচিত হয়েছে।

গ্রামীণফোন লি. এর প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান এ প্রসঙ্গে বলেন, গত কয়েক বছরে দেশে গেমারের সংখ্যা যে হারে বৃদ্ধি পেয়েছে তা বিবেচনা করে বলাই যায় যে, বাংলাদেশে গেমিংয়ের ক্ষেত্রটি অত্যন্ত ফলপ্রসূ। আর দেশের গেমার কমিউনিটির জন্য প্রতিযোগিতাটি হতে যাচ্ছে একটি ভালো উপহার। আমরা আশা করি যে, অদূর ভবিষ্যতে দেশেই আন্তর্জাতিক মানসম্পন্ন এ ধরনের গেম তৈরি হবে।

গ্রামীণফোনের কমিউনিকেশনস বিভাগের সিনিয়র ডিরেক্টর নেহাল আহমেদ বলেন, বিজ্ঞানসম্মতভাবে এটি প্রমাণিত যে, উপযুক্ত গেমিং অনুশীলনের ফলে জটিল চিন্তা করার পাশাপাশি সিদ্ধান্ত নেওয়ার মতো দক্ষতা অর্জন করতে পারে গেমারার। এ ছাড়া শহরের অতিব্যস্ত জীবনে আমোদপূর্ণ সময় কাটানোর জন্য গেমিং অত্যন্ত কার্যকর একটি মাধ্যম। কাজের পাশাপাশি স্বাস্থ্যকর অভ্যাসে গেমিং অনুশীলন যুক্ত করতে দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবাদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আগ্রহীরা http://gpcampaign.com/CRChamp2017/ ঠিকানায় গিয়ে নিবন্ধন করে মাসব্যাপী এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। উল্লেখ্য, মাসব্যাপি এ প্রতিযোগিতা চলাকালীন সময় অংশগ্রহণকারী সবাই ক্ল্যাশ রয়েল গেমটির জন্য বিশেষ ডাটা অফার (শর্ত প্রযোজ্য) উপভোগ করতে পারবেন।

সুত্র: দ্য রিপোর্ট