অবরোধে রাজধানীতে ৩ বাসে আগুন

বিএনপি- জামায়াতের ডাকা নবম দফায় ৪৮ ঘণ্টার অবরোধে রাজধানীতে তিনটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
শনিবার রাতে রাজধানীর গাবতলী, আগারগাঁও ও  যাত্রাবাড়ী- ডেমরা এলাকায় বাসে আগুন দেয় তারা।
এসব ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ। তবে, গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আজ রোববার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজালাল শিকদার বাসসকে জানান, শনিবার রাত ১১ টার দিকে রাজধানীর আগারগাঁও বেতার ভবনের সামনে ভূঁইয়া পরিবহনের একটি বাসে আগুন দেয় বিএনপি জামায়াত। খবর পেয়ে মোহাম্মদপুর ফায়ার স্টেশনের ২টি ইউনিট পুলিশ প্রটেকশনে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। একই দিন দিবাগত রাত ১১ টা ৯ মিনিটে গাবতলী বাস টার্মিনাল এলাকায় পদ্মা লাইন-এর একটি বাসে আগুন দেয় তারা। কল্যাণপুর ফায়ার স্টেশনের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নির্বাপণ করে।

এছাড়া শনিবার দিনগত রাত ১০টা ৪৮ মিনিটে যাত্রাবাড়ী ডেমরা রোডে একটি লোকাল বাসে আগুন দেয় নাশকতাকারীরা। ফায়ার সার্ভিস পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়েছে। সেখানে কোন ইউনিট পাঠানো হয়নি। কে বা কারা বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। তবে এসব আগুনে কোন হতা-হতের ঘটনা ঘটেনি বলেও জানান শাহজাহান শিকদার।

এদিকে ডিএমপির যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজুল আলম জানান, শনিবার রাত ১০টার দিকে যাত্রাবাড়ী থানার করাতিটোলা এলাকায় ডেমরা রুটে একটি লোকাল বাসে আগুন দেয় নাশকতাকারীরা। যাত্রীবেশে বাসটিতে আগুন দেওয়া হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
উল্লেখ্য, আজ রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি-জামায়াত। এ অবরোধ মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ৬টায় শেষ হবে। (বাসস)