অবশেষে ঢাকায় ক্রিকেট অস্ট্রেলিয়া

দীর্ঘ ১১ বছর পর স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে সাদা পোশাকের ক্রিকেটে লড়তে অবশেষে ঢাকায় এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

আসন্ন দু’ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে স্থানীয় সময় শুক্রবার রাত ১০.৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন স্টিভেন স্মিথ ও তাঁর সহযোদ্ধারা। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নিরাপদে ঢাকায় পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিমানবন্দরে কোন ধরণের সংবাদ বিজ্ঞপ্তির আয়োজন না করাতে অবতরণের পর সেখান থেকে সরাসরি দলীয় হোটেল অর্থাৎ, রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে চলে যায় সফরকারীরা। উল্লেখ্য, শুক্রবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ধারে-কাছে সংবাদ মাধ্যমকে যেতে না দেওয়া হলেও শনিবার বিসিবির মিডিয়া কনফারেন্সে সফরকারীদের প্রেস-কনফারেন্স থাকায় বাংলাদেশ সফর সম্পর্কে অজিদের প্রত্যাশাসহ খুঁটিনাটি সবকিছু সম্পর্কে জানার সুযোগ পাচ্ছেন গণমাধ্যম কর্মীরা।

প্রসঙ্গত, বাংলাদেশ সফরে মুশফিকবাহিনীর সাথে দু’ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হওয়ার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিতে দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে স্মিথরা। বিসিই একাদশের বিপক্ষে অজিদের সফরের প্রস্তুতি ম্যাচটি ২২ ও ২৩ আগস্ট অনুষ্ঠিত হবে।

এরপর স্বাগতিকদের বিপক্ষে মূল লড়াইয়ে নামবে স্টিভ স্মিথ ও তাঁর সহযোদ্ধারা। ২৭শে আগষ্ট দু’দলের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচটি ঢাকায় এবং ৪ সেপ্টেম্বর দু’দেশের মধ্যকার বহুল প্রতীক্ষিত টেস্ট সিরিজের শেষ টেস্ট ম্যাচটি চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়া দলঃ  স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহকারী অধিনায়ক), অ্যাশটন এগার, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম, হ্যাজলউড, উসমান খাজা, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, ম্যাথিও রেনশ, ওয়েড এবং মিচেশ সোয়েপসন।

আজকের বাজার: সালি / ১৯ আগস্ট ২০১৭