অস্কারে সেরা চলচ্চিত্রের নাম ঘোষণায় ভুল

Actual Oscar statuettes to be presented during the 79th Annual Academy Awards sit in a display case in Hollywood February 21, 2007. The Oscars will be presented on February 25. REUTERS/Gary Hershorn (UNITED STATES)

লস অ্যাঞ্জেলেসে কিছুক্ষণ আগে শেষ হয়েছে এ বছরের অস্কার অনুষ্ঠান। এতে সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে ‘মুনলাইট’। যদিও প্রথমে ভুলক্রমে ‘লা লা ল্যান্ড-এর নাম ঘোষণা করা হয়। ভুল শোধরাতে অবশ্য দেরি হয়নি বেশি। এই ভুলের জেরে এখন তীব্র প্রতিক্রিয়া হচ্ছে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে।

বিবিসির বিনোদন প্রতিবেদক ইয়ান ইয়ংস বলেছেন, অস্কারে এমন ভুল নাম ঘোষণা এর আগে কখনো হয়েছে, এমনটি তিনি শোনেননি। মিউজিক্যাল চলচ্চিত্র লা লা ল্যান্ড অবশ্য ছ’টি বিভাগে অস্কার জিতেছে। এর মধ্যে সেরা অভিনেত্রী হয়েছেন এমা স্টোন। আর সেরা পরিচালক ডেমিয়েন শ্যাজেল। এদিকে ‘ম্যাঞ্চেস্টার বাই দ্য সি’ চলচ্চিত্রে অভিনয় করে সেরা অভিনেতার অস্কার পেয়েছেন ক্যাসি অ্যাফ্লেক।

ইরানসহ ছটি দেশের উপর প্রেসিডেন্ট ট্রাম্প যুক্তরাষ্ট্র ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়ার প্রতিবাদে অস্কার অনুষ্ঠান বর্জন করেছিলেন ইরানি পরিচালক আসগর ফারহাদি। অথচ তার চলচ্চিত্র ‘দ্য সেলসম্যান’ই জিতলো সেরা বিদেশী ভাষার চলচ্চিত্রের অস্কার।

সুত্র: দ্য রিপোর্ট