অস্টেলিয়ার বিপক্ষে দলে ফিরলেন মালিঙ্গা !

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য লাসিথ মালিঙ্গার নেতৃত্বে ১৬ সদস্যের শক্তিশালী ও অভিজ্ঞ স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলংকা।
সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে নিরাপত্তার অযুহাতে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিল। কিন্তু তারপরেও তরুণ দলটিই পাকিস্তানের মাটিতে স্বাগতিকদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে। তবে সিনিয়র খেলোয়াড়রা আবারো দলে ফেরায় কয়েকজনকে জায়গা হারাতে হয়েছে। যদিও পাকিস্তানের বিপক্ষে অভিষেক হওয়া ভানুকা রাজাপাকসে ও ওশাদা ফার্নান্দো টি-২০ দলে তাদের জায়গা ধরে রেখেছেন।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-২০’তে ৪৮ বলে ৭৭ রান করে রাজাপাকসে সকলের নজড়ে আসেন। তার ঐ ইনিংসেই লংকানদের সিরিজ জয় নিশ্চিত হয়েছিল। সিরিজের শেষ ম্যাচে আন্তর্জাতিক অভিষেক ঘটা ফার্নান্দো ৪৮ বলে করেছিলেন অপরাজিত ৭৮ রান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের অধিনায়কত্ব ফিরে পেয়েছেন মালিঙ্গা। অভিজ্ঞ এই পেসার পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নেয়ায় অধিনায়কের পদে তার স্থলাভিষিক্ত হয়েছিলেন দাসুন শানাকা। মালিঙ্গা ছাড়াও আরো দলে ফিরেছেন নিরোশান ডিকবেলা, কুশল পেরেরা ও কুশল মেন্ডিস। মাসখানেক আগে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ থেকে শুধুমাত্র বাদ পড়েছেন আকিলা ধনঞ্জয়া ও লাহিরু মাদাশাঙ্কা। নিউজিল্যান্ডের বিপক্ষে অবৈধ বোলিং এ্যাকশনের কারণে নিষিদ্ধ আছেন ধনঞ্জয়া, আর পাকিস্তান সিরিজে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছিলেন মাদাশাঙ্কা।

আগামী ২৭ অক্টোবর থেকে এডিলেডে শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে এই সপ্তাহেই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়বে শ্রীংলকা।
টি২০ স্কোয়াড : লাসিত মালিঙ্গা (অধিনায়ক), কুশল পেরেরা (উইকেটরক্ষক), দানুষ্কা গুনাতিলাকা, অবিষ্কা ফার্নান্দো, নিরোশান ডিকবেলা, দাসুন শানাকা, শিহান জয়সুরিয়া, ভানুকা রাজাপাকসে, ওশাদা ফার্নান্দো, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষন সান্দাকান, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, ইসুরু উদানা, কাসুন রাজিথা।

আজকের বাজার/আরিফ