অস্ত্র ও মাদক মামলায় চাঁপাইনবাবগঞ্জে দুজনের ২২ বছর কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও মাদক মামলায় বৃহস্পতিবার দুইজনকে ২২ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজশাহী মহানগরীর মতিহার থানার চরকাজলা মহল্লার আবু তারেকের ছেলে মো. মাসুদ(৩৬)ও রাজশাহী জেলার চারঘাট থানার সিংগল গ্রামের মৃত বিচ্ছাদ সরদারের ছেলে মোস্তফা কামাল(৩২)। এই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় পাঁচ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। তারা হলেন- মো. জামিল, মো. আতিক, মো. রবু, মো. সাহু ও সোহেল রানা।

অতিরিক্ত সরকারি কৌঁসুলি আঞ্জুমান আরা জানান, ২০১৩ সালের ২৩ এপ্রিল ভোরে শিবগঞ্জ থানা পুলিশের একটি দল শাহবাজপুর ইউনিয়নের কয়লাবাড়ী ট্রাক টার্মিনালে একটি ট্রাকে তল্লাশি চালিয়ে ৪টি পিস্তল, ৮টি ম্যাগজিন, গুলি ও ৭৩১ বোতল ফেনসিডিল উদ্ধার করে ও মাসুদ ও মোস্তফা কামালকে আটক করে। এ ঘটনায় শিবগঞ্জ থানার উপপরিদর্শক(এসআই)গোলাম রসুল বাদী হয়ে মাসুদ ও মোস্তফা কামালসহ ৭ জনকে আসামি করে শিবগঞ্জ থানায় অস্ত্র ও মাদক আইনে ২টি মামলা দায়ের করেন। দীর্ঘ বিচার কাজ শেষে আজ বিচারক প্রত্যেককে অস্ত্র আইনে ১২ বছর করে ও মাদক আইনে ১০ বছর করে কারাদণ্ড দেন। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান