আওয়ামী লীগের শক্তি এ দেশের জনগণ : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ কোন শক্তির কাছে জিম্মি নয়, আওয়ামী লীগের শক্তি- এদেশের জনগণ।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ কোনো শক্তির কাছে জিম্মি নয়। আওয়ামী লীগের শক্তি- এ দেশের জনগণ। জনগণ যাদের ক্ষমতার উৎস, তাদের অন্য কারো শক্তির কাছে জিম্মি হতে হয় না।’ ওবায়দুল কাদের রোববার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে একথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিদেশে আওয়ামী লীগের অনেক বন্ধু আছে, কোনো প্রভু নেই। বিদেশে বিএনপির প্রভু অনেক। বিএনপি সারাক্ষণ বিদেশি প্রভুদের কাছে নালিশ করে বেড়ায়।’ তিনি বলেন, ‘দেশের সব সংকট ও দুর্যোগে সবার আগে মানুষের কাছে পৌঁছে আওয়ামী লীগ। শেখ হাসিনার বলিষ্ঠ ও বিচক্ষণ নেতৃত্বে সবাই কাজ করছেন।’

তিস্তা নদী পানি বন্টনের অমীমাংসিত বিষয়ে ভারতের কাছে বাংলাদেশ সাহায্য চাইতেই পারে, কারণ এটা জাতীয় স্বার্থ- এমনটা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ২১ বছর বিরোধ রেখে দেশের কোন লাভ হয়নি, বরং ক্ষতি হয়েছে। ভারতের সাথে বন্ধুত্ব রেখেই আলোচনা করে সব সমস্যার সমাধান করতে হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহান মে দিবস উপলক্ষে শ্রমজীবী ও মেহনতী মানুষের শুভেচ্ছা জানিয়ে বলেন, তারা আজ মে দিবস পালন করছেন, এটি আজ একটি ঐক্যের দিন।

এদেশের প্রতিটি সংকট ও দুর্যোগে সবার আগে পৌঁছে যায় আওয়ামী লীগ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ এদেশের মাটি ও মানুষের সংগঠন। জন্মলগ্ন থেকে আজ অবধি মানুষের পাশে থেকে আস্থা অর্জন করেছে এ দল। এদেশের প্রতিটি সংকটে, প্রতিটি দুর্যোগে সবার আগে ছুটে এসেছে আওয়ামী লীগ, সবার আগে ছুটে গেছে আওয়ামী লীগ। যখন বিরোধী দলে তখনও আওয়ামী লীগ ছিল সবার আগে।

তিনি বলেন, বন্যা, ঝড় কবলিত অসহায় মানুষের পাশে আওয়ামী লীগ দাঁড়িয়েছে বারে বারে। বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা এক অনন্য উদাহরণ আওয়ামী লীগের, সংকটে দুরোগ্য মানুষকে সাহায্য করা। অসহায় খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য।

ওবায়দুল কাদের বলেন, করোনা সংকটের শুরু থেকে সরকারের পাশাপাশি আওয়ামী লীগ সারাদেশের অসহায় কর্মহীন খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়ে মানসিবকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। সংকটে দুযোগে কখনও আমাদের হতাশ হতে হয় না, আমাদের দেশের প্রতিটি সংকটে প্রত্যেকটি সংকটে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব। তাঁর বিচক্ষণ নেতৃত্ব ও ক্রাইসিকে ম্যানেজ করার যে যোগ্যতা রয়েছে। তিনি একজন দক্ষ ক্রাইসিস ম্যানেজার। আজকে আমরা তাঁর নেতৃত্বে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটি ঈদ উপলক্ষে যে আয়োজন করেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায় দুস্থদের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হচ্ছে- এটি নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ। এই উদ্যোগের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাই।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা। পরে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের মাধ্যমে অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্যান্য নেতারা। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান