আচরণবিধি ভঙ্গের দায়ে চট্টগ্রাম-১৬ আসনে নৌকার প্রার্থীর প্রার্থিতা বাতিল

আচরণবিধি ভঙ্গের দায়ে চট্টগ্রাম-১৬ (বাঁশখালি) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।
আজ রোববার বিকালে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এ তথ্য জানান ইসি সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম।

সচিব জানান, এ পর্যন্ত প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী মোট ৭টি কেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে। এছাড়া, প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং অফিসারসহ ১৫ জন ব্যক্তিকে জাল ভোট বা জাল ভোটে সহায়তা করার কারণে বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হয়েছে।

অন্যদিকে, ছোটখাটো ৩০-৩৫টি জায়গায় ভোটকেন্দ্রের বাইরে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। কোথাও পুলিশ অফিসারের গাড়ির গ্লাস ভাংচুর করা হয়েছে। কোথাও ভোটকেন্দ্রের পাশে ককটেল ফোটানো হয়েছে। এছাড়া, দুইজন সহকারি প্রিজাইডিং অফিসারের- একজন গতরাতে হার্টঅ্যাটাকে মারা গেছেন এবং আজকে আরেকজন জামালপুরে হার্টঅ্যাটাক করে মারা গেছেন।

এ ঘটনায় কমিশনের পক্ষ থেকে শোক ও দুঃখ প্রকাশ  করা হয়েছে
কেন্দ্রভিক্তিক ফলাফল শিটে আগে থেকেই স্বাক্ষর নিয়ে রাখার বিষয়টি সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ রকম  ঘটনা ঘটে থাকলে এ বিষয়ে রিটার্নিং বা সহকারি রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করলে অবশ্যই প্রিজাইডিং অফিসার শাস্তির আওতায় আসবে।
বিভাগ অনুযায়ী তথ্য প্রকাশ করে তিনি বলেন, বিকেল ৩টা পর্যন্ত ঢাকায় ২৫, চট্টগ্রামে ২৭, খুলনায় ৩২, সিলেটে ২২, ময়মসিংহে ২৯, রাজশাহীতে ২৬, রংপুরে ২৬ এবং বরিশালে ৩১ শতাংশ ভোট পড়েছে। (বাসস)