আজ জয় নিয়েই ফিরলো শেখ জামাল

ম্যাচটি তখন ১-১ সমতায় চলছে। আফুসি হয়তো সলোমনের কানে প্রতিপক্ষের রক্ষণ খোলার কৌশলটিই বলেছিলেন। তাঁর শেষ মিনিটের গোলেই শেখ জামাল রাসেলকে হারিয়েছে ২-১ গোলে। এটি তাদের টানা তৃতীয় জয়। ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট বাকি থাকতে গাম্বিয়ান ফুটবলার সলোমন কিংয়ের কানে কানে কী যেন বললেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচ জোসেফ আফুসি। আর তাতেই বাজিমাত।

খেলা শুরুর ৮ মিনিটের মাথায়ই শেখ জামালকে ১-০ গোলে এগিয়ে দিয়েছিলেন আরেক গাম্বিয়ান ফুটবলার মোমোদু। এনামুলের কর্নার থেকে হেড করে গোলটি করেন তিনি। পাঁচ মিনিট পরেই এনামুলের আরেকটি কর্নারে রাফায়েলের হেড অল্পের জন্য পোস্টের বাইরে চলে যায়। শেখ রাসেল অবশ্য খালেকুজ্জামান সবুজের গোলে খেলায় ফেরে ম্যাচের ৩৭ মিনিটে।

বাম প্রান্ত থেকে সবুজের বাঁ পায়ের ভলিটি শেখ জামালের গোলরক্ষক মিতুলকে ফাঁকি দিয়ে ঢুকে যায় পোস্টে। এমন গোল দেখে প্রতিপক্ষ কোচ জোসেফ আফুসি হাততালি দিলে অবাক হওয়ার কিছু নেই!

ড্র নিয়েই খুশি হতো শেখ রাসেল। কিন্তু তাদের সেই আশা শেষ পর্যন্ত পূরণ হতে দেননি সলোমন। যোগ করা সময়ে মোমোদুর হেড দিয়ে বাড়ানো বল দৌড়ে গিয়ে জালে ফেলেন সলোমন। শেখ রাসেলের দুই স্টপারব্যাক উত্তম আর মণি তখন দর্শক হয়েই থাকলেন। লিগের তিন ম্যাচে এটাই প্রথম হার শেখ রাসেলের। আগের দুই ম্যাচে একটি ড্র ও একটি জয় ছিল তাদের।

আজকের বাজার: সালি / ৮ আগস্ট ২০১৭