আজ থেকে নারায়ণগঞ্জ পুরোপুরি ‘লকডাউন’

Narayanganj

করোনাভাইরাস সংক্রমণে দেশের সবচেয়ে বেশি আক্রান্ত জেলা নারায়ণগঞ্জকে ঝুঁকিপূর্ণ (হটস্পট) হিসেবে শনাক্ত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। করোনার ক্রমবর্ধমান সংক্রমণের হার নিয়ন্ত্রণে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার থেকে এ লকডাউন কার্যকর করা হবে।

এতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করার লক্ষ্যে ৮ এপ্রিল (বুধবার) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হলো। তবে জরুরি পরিসেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ইত্যাদি এর আওতাবহির্ভূত থাকবে।

আইএসপিআর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তি আরও বলা হয়, বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী স্থানীয় জন-প্রতিনিধিদের সাথে সমন্বয়ের মাধ্যমে সম্মিলিতভাবে কাজ করবে।

প্রসঙ্গত, বাংলাদেশে মঙ্গলবার পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। এছাড়া দেশে নতুন করে ৪১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে, যার মধ্যে ১৫ জনই নারায়ণগঞ্জের। দেশে করোনা আক্রান্ত মোট রোগী বেড়ে দাঁড়িয়েছে ১৬৪ জনে।

সূত্র – ইউএনবি