আজ নিউ লাইন ক্লথিংসের আইপিও আবেদন শুরু

সম্প্রতি পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া নিউ লাইন ক্লথিংস লিমিটেডের আইপিও বা প্রাথমিক গণ প্রস্তাবের আবেদন শুরু হবে আজ ১৮ ফেব্রুয়ারি থেকে, চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। গেল ২৭ নভেম্বর বিএসইসির ৬৬৭তম কমিশন সভায় প্রতিষ্ঠানটিকে আইপিও অনুমোদন দেয়া হয়।

কোম্পানী সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায় , প্রতিষ্ঠানটি আইপিওর মাধ্যমে বাজার থেকে ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। আইপিওর প্রতিটি লটে ৫০০ টি শেয়ার রয়েছে, সুতরাং একজন বিনিয়োগকারীর প্রতিটি লটের জন্য আবেদন করতে ৫ হাজার টাকার প্রয়োজন হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) অনুসারে, নন-আবাসিক বাংলাদেশী (এনআরবি) এবং বিদেশী আবেদনকারীদের সাবস্ক্রিপশনের জন্য প্রতিটি লটে প্রয়োজন ৬০ দশমিক ১০ ডলার বা জিবিপি ৪৬ দশমিক ০৯ বা ৫৩ দশমিক ০৫ ইউরো ।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির বেসিক শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির পুনঃমূল্যায়নসহ নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১ টাকা ৬৩ পয়সা এবং সম্পদ পুনঃমূল্যায়ন ছাড়া এনএভি হয়েছে ২০ টাকা ৫২ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড।

উল্লেখ্য, উত্তোলিত অর্থ প্রতিষ্ঠানটি যন্ত্রপাতি ক্রয় এবং কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদী ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যায় করবে।

 

আজকের বাজার /মিথিলা