আজ ৩ প্রতিষ্ঠানের শেয়ারে প্রাইজ লিমিট থাকছে না

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩টি প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কর্পোরেট ঘোষণার জন্য আজ প্রতিষ্ঠান ৩টির শেয়ারে কোন প্রাইস লিমিট থাকবে না।

প্রতিষ্ঠানগুলো হলো: ব্র্যাক ব্যাংক, জিএসপি ফাইন্যান্স এবং ব্যাংক এশিয়া লিেিটড

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ব্র্যাক ব্যাংক:
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ১৫ শতাংশ ডিভিডেন্ড সুপারিশ করেছে।
২১ মার্চ বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভা থেকে ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসে। ঘোষিত ১৫ শতাংশ ডিভিডেন্ডের পুরোটাই স্টক ডিভিডেন্ড।

এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৫ টাকা ১৭ পয়সা।

 

জিএসপি ফাইন্যান্স:
পুঁজিবাজারে তালিকাভুক্ত জিএসপি ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ ১৮ শতাংশ ডিভিডেন্ড সুপারিশ করেছে।
২১ মার্চ প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভা থেকে ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসে। ঘোষিত ১৮ শতাংশ ডিভিডেন্ডের পুরোটাই ক্যাশ ডিভিডেন্ড।

এসময়ে এককভাবে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৭ পয়সা। আর সম্বনিতভাবে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪০ পয়সা।

সমাপ্ত হিসাব বছরে এককভাবে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২২ টাকা ৩৩ পয়সা। আর সমন্বিতভাবে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২২ টাকা ৮৪ পয়সা।

 

ব্যাংক এশিয়া:
পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ব্যাংক এশিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদ ১০ শতাংশ ডিভিডেন্ড সুপারিশ করেছে।
২১ মার্চ প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভা থেকে ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের ঘোষণা আসে। ঘোষিত ১০ শতাংশ ডিভিডেন্ডের ৫ শতাংশ ক্যাশ ও ৫ স্টক ডিভিডেন্ড।

শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১ পয়সা, একক ভাবে ইপিএস হয়েছে ২ টাকা ৪ পয়সা। সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ৮ পয়সা এবং একক ভাবে ২১ টাকা ২ পয়সা।

 

উল্লেখ্য, কর্পোরেট ঘোষণার জন্য আজ প্রতিষ্ঠান ৩টির শেয়ারে কোন প্রাইস লিমিট থাকবে না।

 

আজকের বাজার/মিথিলা