আটদিনে ২৪ হাজার বার ফোন করে গ্রেপ্তার বৃদ্ধ

অবসর নিয়েছেন কিন্তু আটকে গিয়েছে পেনশন। ক্ষোভে একটি ফোন কোম্পানিকে ২৪ হাজার বার ফোন করে ব্যতিব্যস্ত করে তুলেছেন জাপানের ৭১ বছরের এক বৃদ্ধ। তাও আবার মাত্র আটদিনে। পেনশন আটকে গিয়েছে। চুক্তির খেলাপ করেছে কোম্পানি।

আর সেই কারণেই ২৪ হাজার বার ওই ফোন কোম্পানির গ্রাহক পরিষেবা দপ্তরের টোল–ফ্রি নম্বরে ফোন করে ক্ষোভ উগড়ে দিয়েছেন ওই বৃদ্ধ। জাপানের জনপ্রিয় মোবাইল নেটওয়ার্ক কোম্পানি কেডিডিআইয়ের গ্রাহক পরিষেবা দপ্তরে যাঁরা কাজ করেন, বাধ্য হয়ে বিষয়টি পুলিশকে জানায়।

তারপরই ওই বৃদ্ধকে গ্রেপ্তার করে স্থানীয় পুলিশ। নিজের ফোন থেকেই নয় শুধু, পাবলিক টেলিফোন বুথ থেকেও হাজার হাজার বার ফোন করেছেন তিনি, জাপানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর। এক পুলিশকর্তা সংবামাধ্যমে জানিয়েছেন, ‘‌ধৃত বৃদ্ধকে জেরা করে জানা গিয়েছে, তিনি শুধু ফোন করে নিজের কথাই বলতেন। ক্ষোভ উগড়ে দিতেন।

ফোন করে কোম্পানির কর্মীদের শুধু ক্ষমা চাইতে বলতেন। নিজের কথা বলা হয়ে গেলে, ফোন কেটে দিতেন। ওদিক থেকে কোনও উত্তরের আশা করতেন। অর্থাৎ এর থেকেই পরিষ্কার, মোবাইল নেটওয়ার্ক কোম্পানির কর্মীদের উত্যক্ত করতেই এই কাণ্ড ঘটিয়েছেন ওই ব্যক্তি। কোম্পানির ব্যবসায় বাধা দেওয়ার অপরাধেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।’‌

আজকের বাজার/লুৎফর রহমান