আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়েছে বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে

মহান বিজয় দিবস উদযাপন ও শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে আন্তঃমন্ত্রণালয়ের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ভার্চ্যুয়ালি (জুম মিটিং) এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় যথাযোগ্য মর্যাদায় ব্যাপক কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস-২০২০ উদযাপন ও শহীদ বুদ্ধিজীবী দিবস-২০২০ পালনের পরিকল্পনা গৃহীত হয়। তবে করোনা (কোভিড-১৯) পরিস্থিতি স্বাভাবিক না হলে পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে পুষ্পস্তবক অর্পণসহ ব্যাপকভাবে ব্যানার, ফেস্টুন, ডিজিটাল ব্যানার ও অনলাইনে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন ও পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় দিবস দুইটি উপলক্ষে জাতীয় কর্মসূচি প্রণয়ন, বিভিন্ন কমিটি-উপকমিটি গঠন, বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, বাহিনী, অধিদপ্তর ও সংস্থাসমূহের দায়িত্ব ও কার্যক্রম নির্ধারণ করা হয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সভাকক্ষ থেকে সংযুক্ত হয়ে সভায় সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষসহ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন মন্ত্রণালয়, বাহিনী ও দপ্তরের প্রতিনিধিরা ভার্চ্যুয়ালি অংশগ্রহণ করেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান