আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বেলজিয়াম আতিথ্য দিবে নিউজিল্যান্ডকে

আগামী অক্টোবরে বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বেলজিয়ামের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অংশ নিবে নিউজিল্যান্ড ফুটবল দল। আর এই ম্যাচকে সামনে রেখে নিউজিল্যান্ডের কোচ ড্যানি হে বলেছেন তার দল বিশ্বের সেরা কিছু খেলোয়াড়ের বিপক্ষে দারুন এক পরীক্ষায় অবতীর্ণ হতে যাচ্ছে। শুক্রবার নিউজিল্যান্ড ফুটবল জানিয়েছে আগামী ৮ অক্টোবর ব্রাসেলসে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। যদিও ম্যাচটি এখনো কিছু বিষয় অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

কোভিড-১৯’র কারনে মার্চ থেকে আন্তর্জাতিক ফুটবল বন্ধ রয়েছে। কিন্তু উয়েফা নেশন্স লিগের মাধ্যমে সেপ্টেম্বর থেকে আবারো তা মাঠে গড়াচ্ছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের ম্যাচটির আগে বেলজিয়াম ১১ অক্টোবর ইংল্যান্ড ও ১৪ অক্টোবর আইসল্যন্ডের বিপক্ষে প্রীতি এ্যাওয়ে ম্যাচে অংশ নিবে।

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১২২ নম্বরে থাকা ওশেনিয়া কনফেডারেশনের আওতাধীন নিউজিল্যান্ড দেশের থেকে এত দুরে কোন প্রীতি ম্যাচে খেলার সুযোগ খুব কমই পায়। ২০১৮ সালের বিশ্বকাপের তৃতীয় স্থান অর্জণ করা দলটির বিপক্ষে খেলতে তাই মুখিয়ে আছে হে’র শিষ্যরা। অল হোয়াটইস কোচ হে বলেছেন, ‘বিশ্বের এক নম্বর দলটির বিপক্ষে খেলাটা সত্যিই বিশেষ কিছু। এটা আমাদের সকলের জন্য সত্যিকারের একটি পরীক্ষা।’ খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান