আমরা নেটওয়ার্কসের নিলামে আরও ১০ প্রতিষ্ঠানের দর প্রস্তাব

আমরা নেটওয়ার্কস লিমিটেডের শেয়ার কেনার জন্য দ্বিতীয় দিনে আরও ১০ প্রতিষ্ঠান দর প্রস্তাব করেছে। এর মধ্যে ৯টি প্রতিষ্ঠান ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ার কেনার জন্য ১৫ টাকা মূল্য প্রস্তাব করেছে। আর একটি প্রতিষ্ঠান ১৪ টাকায় দর প্রস্তাব করেছে।
ডিএসই সূত্র মতে, ৯টি প্রতিষ্ঠান ১৫ টাকা দরে ১ কোটি ১৯ লাখ ৬৪ হাজার ৬টি শেয়ার কেনার প্রস্তাব দিয়েছে। আর একটি প্রতিষ্ঠান ১৪ টাকা করে ১ লাখ শেয়ার কেনার প্রস্তাব দিয়েছে।

এদিকে এর আগে প্রথম দিনে একটি প্রতিষ্ঠান দরপ্রস্তাব করে। প্রতিষ্ঠানটি ২৩ লাখ ৪৩ হাজার ৭০০টি শেয়ার কিনতে প্রস্তাব দিয়েছিল ১৫ টাকা দরে। দরপ্রস্তাব জমা দেওয়ার সুযোগ আছে আগামী বুধবার পর্যন্ত।

বুকবিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) বাজারে আসছে তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি আমরা নেটওয়ার্কস লিমিটেড। এই পদ্ধতির শর্ত অনুসারে প্রথমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে নিলামে তাদের জন্য সংরক্ষিত শেয়ার বিক্রি করতে হবে। যে দামে তাদের জন্য সংরক্ষিত শেয়ার বিক্রি শেষ হবে, সেই দামে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে। এ প্রক্রিয়ার অংশ হিসেবে রোববার বিকেল সাড়ে ৩টায় দরপ্রস্তাব গ্রহণ শুরু হয়েছে, তা বিরতিহীনভাবে চলবে আগামী ৮ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

আইপিওতে আমরা নেটওয়ার্কস লিমিটেড ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলন করতে চায়। এই টাকা দিয়ে কোম্পানির বিএমআরই (আধুনিকায়ন), ডাটা সেন্টার প্রতিষ্ঠা, দেশের বিভিন্ন স্থানে ওয়াই-ফাই হটস্পট প্রতিষ্ঠা করা, আইপিওর কাজ ও ঋণ পরিশোধ করবে।

৩১ ডিসেম্বর,২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত বিররণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৬ পয়সা। শেয়ার প্রতি সম্পদ মূল্য ২১ টাকা ৯৮ পয়সা। আর ৫ বছরের ইপিএসের গড় করলে হয় ২ টাকা ৫২ পয়সা। আর ৩০ জুন ২০১৬ সমাপ্ত নিরীক্ষিত হিসাব (৬ মাসের) অনুযায়ী ইপিএস হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। আর এনএভি হয়েছে ২৩ টাকা ৬৬ পয়সা।

সুত্র:  অর্থসূচক