আরএকে সিরামিকের লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকসের পরিচালনা পর্ষদ ঘোষিত ২৫ শতাংশ লভ্যাংশের অনুমোদন দিয়েছেন শেয়ারহোল্ডাররা। আজ বুধবার কোম্পানির ১৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই অনুমোদন দেওয়া হয়। রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে এ এজিএম অনুষ্ঠিত হয়।

৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। এর মধ্যে ২০ শতাংশ ছিল নগদ এবং ৫ শতাংশ ছিল বোনাস লভ্যাংশ। এসময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ২ টাকা ৭২ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৩ টাকা ২৫ পয়সা। এসময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য হয় ১৮ টাকা ১৪ পয়সা।

কোম্পানিটির কর পরবর্তী মোট নিট মুনাফা হয় ৯১ কোটি ৫২ লাখ ৫৪ হাজার টাকা। ‘এ’ ক্যাটাগরির এই কোম্পানিটি ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানির মোট শেয়ারের ৭৫.৫৯ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকের কাছে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১১.৯৯ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে রয়েছে দশমিক ০৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১২.৩৫ শতাংশ শেয়ার।

কোম্পানি সচিব মোহাম্মদ শহিদুল ইসলামের সঞ্চালনায় এজিএমে উপস্থিত ছিলেন আরএকে সিরামিকসের চেয়ারম্যান আব্দুল্লাহ মাসাদ, ব্যবস্থাপনা পরিচালক এসএকে একরামুজ্জামান, পরিচালক প্রমোদ কুমার চাঁদ, স্বতন্ত্র্য পরিচালক ওয়াসিম মোওকাহাল ও ফাহিমুল হকসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা।