ইংলিশ প্রিমিয়ার: প্যালেসের সঙ্গে ড্র করে রেলিগেশন ঝুঁকি কমাল লিডস

ক্রিস্ট্যাল প্যালেসের সঙ্গে গোলশুন্য ড্র করে সোমবার প্রিমিয়ার লিগ থেকে অবনমনের ঝুঁকি থেকে নিজেদের কিছুটা হলেও মুক্ত করেছে লিডস।

এইমুহুর্তে রেলিগেশন জোন থেকে মাত্র ৫ পয়েন্টের ব্যবধানে রয়েছে লিডস। তবে তলানির তৃতীয় দল এভারটনের হাতে রয়েছে মাত্র একটি ম্যাচ। ওই ম্যাচে জয় পেলেও ব্যবধান থাকবে দুই পয়েন্টের।

এদিকে লিডসের পরবর্তী তিন ম্যাচের প্রতিপক্ষ হচ্ছে ম্যানচেস্টার সিটি, আর্সেনাল ও চেলসি। ইয়র্কশায়ারের ক্লাবটির জন্য তাই অপেক্ষা করছে ¯œায়ুক্ষয়ি সমাপ্তি। বরখাস্ত হওয়া মার্সেলো বিয়েলসার পরিবর্তিত হিসেবে মার্কিন কোচ মার্শের দায়িত্ব গ্রহনের পর সাত ম্যাচ থেকে ১১ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে লিডস।

তাদের দারুন এই অগ্রগতির মধ্যেই গত রোববার উলভসের বিপক্ষে দ্বিতীয় জয়ে এভারটনের উপরে পৌঁছে যায় বার্নলি। সেই সঙ্গে মুক্তি পায় রেলিগেশন জোন থেকে। এই প্রক্রিয়ায় লিডসেকে টেনে আনে বাঁচা মরার লড়াইয়ের মধ্যে।

মার্শ বলেন,‘ রাতটি সেরা ছিল না। তবে এটি হচ্ছে পয়েন্ট না খোয়ানো এবং যুক্ত করার পথ বের করার একটি রেসিপি। আমাদেরকে আরো বিপজ্জনক হওয়ার উপায় খুঁজে বের করতে হবে। তবে একটি জয় বা ড্র পাওয়াটাও ইতিবাচক। যে কোন ভাবেই রেলিগেশনের চাপ সব সময় বড় একটি সমস্যা।’ খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান