ইংল্যান্ডের স্পিন বোলিং পরামর্শক যুক্ত হলে নতুন নাম !

নিউজিল্যান্ড সফরে আসন্ন টি-২০ সিরিজে ইংল্যান্ড দলের স্পিন বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন নিউজিল্যান্ড ও ওয়ারউইকশায়ারের অধিনায়ক জিতান প্যাটেল। ওয়েলিংটনের হয়ে তিনি নিউজিল্যান্ডের ঘরোয়া প্লাঙ্কেট শিল্ডে খেলা ছাড়াও কোচিংয়ের দায়িত্বও পালন করেছেন।
আগামী ১ নভেম্বর থেকে ক্রাইস্টচার্চে শুরু হওয়া পাঁচ ম্যাচের সিরিজে নতুন হেড কোচ ক্রিস সিলভারউডের অধীনে ইংল্যান্ড মাঠে নামবে। ইংল্যান্ডের কোচিং স্টাফের এই তালিকায় নতুন যুক্ত হলেন প্যাটেল।

এ সম্পর্কে প্যাটেল বলেছেন, ‘অবশ্যই বিষয়টা কিছুটা হলেও অস্বস্তির। বর্তমানে আমি ওয়েলিংটনের চুক্তিবদ্ধ খেলোয়াড়। তবে ক্রিকেটের বাইরেও একটি জীবন আছে। আমার কাছে এই সুযোগটা যখন আসে আমি ক্রিকেট ওয়েলিংটনের সাথে আলোচনা করেছি। তারা বিষয়টি নিয়ে দারুণ ইতিবাচক মনোভাব দেখিয়েছে। বিশেষ করে এর মাধ্যমে খেলোয়াড়ী জীবনের বাইরেও আমার অন্য একটি বিষয়ে উন্নতি করার সুযোগ রয়েছে। একইসাথে আমার অনুপস্থিতিতে ওয়েলিংটনে অন্য একজন খেলোয়াড়ের খেলার সুযোগ হবে।’

সম্প্রতি শেষ হওয়া কাউন্টি মৌসুমে প্যাটেল ২৬.৭৫ গড়ে ৬৪টি উইকেট পেয়েছেন। ইংল্যান্ড জাতীয় দলে পাকিস্তানী সাবেক তারকা সাকলাইন মুস্তাকের স্থলাভিষিক্ত হয়েছেন প্যাটেল। সাকলাইনের সাথে চুক্তি নবায়নে ইসিবি অপারগতা জানানোর পর থেকেই এই পদটি শূন্য ছিল। ইংল্যান্ড দলের স্থায়ী সহকারী কোচ পল কলিংউডের সাথে কাজ করবেন প্যাটেল।
আজকের বাজার/আরিফ