‘ইত্যাদি’ অভিনেতা মহিউদ্দিন বাহার মারা গেছেন

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ খ্যাত অভিনেতা মহিউদ্দিন বাহার সোমবার সকালে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

খ্যাতিমান এ অভিনেতার বড় ছেলে মঈন উদ্দিন গণমাধ্যমকে তার বাবার মৃত্যুর তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, মহিউদ্দিন বাহার অনেক দিন ধরে হার্ট ও কিডনি রোগসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। আজ ভোরের দিকে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে দয়াগঞ্জের বাসা থেকে দ্রুত ইব্রাহিম ডায়াবেটিক হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

অভিনেতা মহিউদ্দিন স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্যা গুনগ্রাহী রেখে গেছেন। আজ বাদ আসর দয়াগঞ্জে জানাজার পর সেখানকার কবরস্থানে তাকে দাফন করা হবে।

মহিউদ্দিন বাহার ১৯৪৭ সালের ২৭ ডিসেম্বর ফেনী সদর উপজেলার মোটবী ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই তিনি নাট্য সংগঠনের সাথে অভিনয় শুরু করেছিলেন। শিশু শিল্পী হিসাবে তিনি বিটিভির শিশু সিরিজ ‘রোজ রোজ’ দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন।

থিয়েটারে তার যাত্রা শুরু হয়েছিল থিয়েটার দল নগরিকের সাথে ১৯৮৬ সালে। টেলিভিশন জীবনে তিনি হুমায়ূন আহমেদ, হানিফ সংকেত, গিয়াস উদ্দিন সেলিমসহ আরও অনেক উল্লেখযোগ্য স্রষ্টার সাথে কাজ করেছেন।

তবে মহিউদ্দিন মূলত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মাধ্যমে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পান। প্রায় ২৭ বছর ধরে নোয়াখালীর আঞ্চলিক ভাষায় সমাজের নানা অসঙ্গতি হাস্য-রসাত্মকভাবে ফুটিয়ে তুলেছেন।

খ্যাতিমান এ অভিনেতা সরকার ঊর্ধ্বতন কর্মকর্তাও ছিলেন। সরকারের সিনিয়র সহকারী সচিব হিসেবে ২০০৫ সালে অবসর নেন তিনি।

আজকের বাজার