ইনস্টাগ্রাম ছাড়ছেন দুই প্রতিষ্ঠাতা

FILE - In this Tuesday, June 19, 2018, file photo, Kevin Systrom, CEO and co-founder of Instagram, prepares for an announcement about IGTV in San Francisco. In a statement late Monday, Sept. 24, 2018, Systrom said in a statement that he and Mike Krieger, Instagram’s chief technical officer, plan to leave the company in the next few weeks and take time off “to explore our curiosity and creativity again.” (AP Photo/Jeff Chiu, File)
সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম ছেড়ে যাচ্ছেন কোম্পানিটির দুই প্রতিষ্ঠাতা। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। খবর ইউএনবি’র।
সোমবার এক বিবৃতিতে প্রধান নির্বাহী কেভিন সিসট্রোম জানান, তিনি এবং প্রধান কারিগরি কর্মকর্তা মাইক ক্রিগার আগামী কয়েক সপ্তাহের মধ্যে ইনস্টাগ্রাম ছেড়ে যাওয়ার পরিকল্পনা করছেন।
সিসট্রোম গত আট বছরের স্মৃতিচারণ করে বলেন, তারা ১৩ জন কর্মী মিলে কাজ শুরু করেছিলেন। আর আজ বিশ্বব্যাপী নানা কার্যালয় মিলিয়ে কাজ করছেন সহস্রাধিক ব্যক্তি। তাদের তৈরি করা সেবা ব্যবহার ও ভালোবেসেছেন ১০০ কোটির অধিক জনগোষ্ঠী।
এখন তারা নতুন অধ্যায় শুরু করতে প্রস্তুত বলে মন্তব্য করেন কেভিন সিসট্রোম।
২০১০ সালে প্রতিষ্ঠিত ছবি শেয়ারিং নেটওয়ার্কটি থেকে তাদের হঠাৎ করে চলে যাওয়ার বিষয়ে কোনো ব্যাখ্যা দেয়া হয়নি।
ফেসবুক ২০১২ সালে তৎকালীন স্বল্প পরিচিত এবং মুনাফাহীন কোম্পানি ইনস্টাগ্রামকে অবিশ্বাস্য ১০০ কোটি মার্কিন ডলার দিয়ে কিনে নেয়। তখন ইনস্টাগ্রাম ছিল বিজ্ঞাপনমুক্ত এবং ব্যবহারকারী ছিল তিন কোটি ১০ লাখ।
আজকের বাজার/এমএইচ