ইনুকে মন্ত্রীসভা থেকে বের করুন : ওলামা লীগ

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ওলামা লীগের সভাপতি মাওলানা আখতার হুসাইন বিন বুখারী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনি বঙ্গবন্ধুর কন্যা। আপনি দেশের মানুষের সেন্টিমেন্ট বুঝেন। এজন্যই আপনি জননেত্রী। আর তাই জাসদ নেতা ইনুকে মন্ত্রীসভা থেকে বের করুন। ওদের আর নৌকায় উঠতে দেওয়া যাবে না।

শনিবার ৬ মে দুপুরে জাতীয় প্রেসকাবের সামনে ১২ দফা দাবিতে আওয়ামী ওলামা লীগ আয়োজিত মানববন্ধনে সভাপতির ভাষণে তিনি এই দাবি করেন।

মাওলানা আখতার হুসাইন বিন বুখারী বলেন, স্বাধীনতা উত্তর জাসদীয় ষড়যন্ত্র আবার নতুন করে শুরু হয়েছে। আলেম ও ইসলামি অনুভূতিতে আঘাত দিয়ে ইনুরা মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। এরা আওয়ামী লীগের ভোটব্যাংক নষ্ট করতে চায়। এদের ১% ভোটও নেই। তাই এদের দায়ভার আমরা বহন করতে পারি না। তাই এদেরকে এখনই মন্ত্রীসভা থেকে বাদ দেওয়া হোক।

মাওলানা আখতার হুসাইন বিন বুখারী আরও বলেন, সংস্কৃতির জন্য নতুন করে স্বাধীনতা সংগ্রাম করতে হবে ড. সানজীদা খাতুনের এ বক্তব্য মহান স্বাধীনতা সংগ্রাম তথা মহান মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী। ড. সানজীদাকে রাষ্ট্রদ্রোহী মামলায় গ্রেফতার করতে হবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ওলামা লীগের সাধারণ সম্পাদক কাজী মাওলানা আবুল হাসান শেখ শরিয়তপুরী, হাফেজ মাওলানা মোহাম্মদ আব্দুস সাত্তার, মাওলানা হাবিবুল্লাহ রূপগঞ্জী, মাওলানা মোহাম্মদ শওকত আলী, মাওলানা মুজিবুর রহমান চিশতী প্রমুখ।

আজকের বাজার: এসএ/আরআর/ ০৬ মে ১৭