ইন্টার মিলান লুকাকুর জোড়া গোলে উঠে এলো ২য় স্থানে

দুই অর্ধে রোমেলু লকাকুর দুই গোলে সিরি এ লীগে ধুকতে থাকা জেনোয়ার বিপক্ষে ৩-০ গোলের রোমঞ্চকর এক জয় পেয়েছে ইন্টার মিলান। শনিবার এই জয়ের ফলে জুভেন্টাসের পেছনে থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ইন্টার মিলান। লীগে টানা নবম শিরোপা জয়ের অপেক্ষায় রয়েছে টেবিল টপার জুভেন্টাস।

এর আগে রোমা ও ফিওরেন্টিনার সঙ্গে পরপর ড্রয়ে শিরোপা জয়ের আশা ত্যাগ করতে হয় ইন্টার মিলানের কোচ এন্টনিও কন্টের। কিন্তু শনিবারের এই জয়ে আটালান্টাকে টপকে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে তার শিষ্যরা। এখন জুভেন্টাসের চেয়ে আর মাত্র ৪ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে রয়েছে ইন্টার মিলান। তুরিনে ৩৬তম ‘স্কুডেত্তো’ জয়ের অপেক্ষায় রয়েছে জুভেন্টাস।

তালিকার ২য় অবস্থান প্রসঙ্গে কন্টে বলেন,‘ সমস্যা হচ্ছে একটি গ্লাসকে আপনি কিভাবে দেখেন। অর্ধেক ভরা, নাকি অর্ধেক খালি। আমরা লীগের এই শিরোপাটি আর জয় করতে পারছি না। তাই চেস্টা করতে হবে যতটা উচ্চতায় থেকে লীগ শেষ করা যায়।’

উত্তর পশ্চিমাঞ্চলীয় বন্দর নগরিতে অনুষ্ঠিত ম্যাচের ৩৪ মিনিটে ক্রিস্টিয়ানো ব্রাগিসের ক্রসে লক্ষ্য ভেদ করে ইন্টারকে এগিয়ে দেন লুকাকু। ম্যাচের ইনজুরি টাইমে একক প্রচেস্টায় আরো একটি গোল আদায় করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই ফরোয়ার্ড। ২৭ বছর বয়সি এই বেলজিয়ান এই মৌসুমে লীগে মোট ২৩ গোল করলেন । আর সব ধরনের প্রতিযোগিতায় এই সংখ্যা ২৯।

ইউনাইটেড থেকে ধারে আসা অ্যালেক্সিস সানচেজ ম্যাচের ৮ মিনিট বাকী থাকতে করেন একটি গোল। ভিক্টর মসেসের ক্রস থেকে বল পেয়ে লীগে নিজের চতুর্থ গোলটি করেন এই চিলিয়ান তারকা। এর আগে শুক্রবার অনুষ্ঠিত সিরি এ লীগের ম্যাচে এসি মিলানের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আটালান্টা। আগামী সপ্তাহে লীগে নিজেদের শেষ ম্যাচে বার্গামোর মোকাবেলা করবে ইন্টার মিলান।

খেলা শেষে লুকাকু বলেন,‘ ব্যক্তিগত পর্যায়ে আমি খুশি। তবে দলগত ভাবে আমরা আরো বেশী কিছু করতে পারতাম।’ এই নিয়ে ইন্টারের হয়ে অভিষেক মৌসুমে গোল আদায়ের দিক থেকে তৃতীয় স্থান উঠে এলেন এই বেলজিয়ান তারকা। ২৬ গোল নিয়ে তালিকার শীর্ষে আছেন হাঙ্গেরি তারকা ইস্তভান নেয়ার্স। ২৫ গোল নিয়ে পরের অবস্থানে আছেন ব্রাজিলীয় তারকা রোনালদো। শনিবার অনুষ্ঠিত লীগের অপর দুই ম্যাচে পারমা ২-১ গোলে ব্রেসিয়াকে এবং নাপোলি ২-০ গোলে সাসোলোকে পরাজিত করেছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান