ইসলামী ব্যাংক ঢাকা নর্থ জোনের ভার্চুয়্যাল ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ঢাকা নর্থ জোনের ভার্চুয়্যাল ব্যবসায় উন্নয়ন সম্মেলন ২ জুন ২০২০, মঙ্গলবার অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোঃ মাহবুব উল আলম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী এবং মোঃ ওমর ফারুক খান। সম্মেলনে আরো বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া, মোঃ সিদ্দিকুর রহমান ও মোঃ মোশাররফ হোসাইন, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ শাব্বির, আবুল ফয়েজ মুহাম্মাদ কামালুদ্দীন, মো: মাহবুব আলম ও মুহাম্মদ সাঈদ উল্যাহ। ব্যাংকের ঢাকা নর্থ জোনপ্রধান মিজানুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে জোনের শাখাসমূহের প্রধানগণ অংশগ্রহণ করেন।

মোঃ মাহবুব উল আলম প্রধান অতিথির ভাষণে বলেন, করোনার এই সংকট মুহূর্তে বাংলাদেশসহ গোটা বিশ্বের অর্থনীতি আজ চ্যালেঞ্জের সম্মুখীন। এ চ্যালেঞ্জ মোকাবেলায় ও অর্থনীতির চাকাকে পুনরায় গতিশীল করতে ব্যাংকিং খাতকে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার আলোকে সরকার ঘোষিত খাতে বিনিয়োগ প্রণোদনা উপযুক্ত গ্রাহকদের নিকট সহজে পৌঁছে দিতে হবে। পাশাপাশি বিদ্যমান বিনিয়োগ গ্রাহকদের সঠিক তত্ত¡াবধান ও পরিচর্যার মাধ্যমে তাদের ব্যবসায়িক সাফল্যে ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ইসলামী ব্যাংক এ সংকটের শুরু থেকেই সকল শাখা, এজেন্ট ব্যাংকিং আউটলেট ও বিকল্প ব্যাংকিং প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের আন্তরিকভাবে সেবা দিয়ে যাচ্ছে। তিনি বলেন, গ্রাহক, শুভানুধ্যায়ী ও প্রবাসী বাংলাদেশীদের অসীম আস্থা অর্জনের কারণে এই সংকট মুহুর্তেও দেশের এক তৃতীয়াংশ রেমিট্যান্স এসেছে ইসলামী ব্যাংকের মাধ্যমে। যা দেশের বৈদেশিক বাণিজ্য সচল রাখতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। বিকল্প ব্যাংকিং যেমন আই-ব্যাংকিং, সেলফিন, এমক্যাশ, এটিএম ও সিআরএম সেবা গ্রাহকদের নিকট আরো সহজে পৌঁছে দেয়ার প্রতি গুরুত্ব আরোপ করেন তিনি।