উপ-নির্বাচনে বিএনপি মাঠে থাকবে জনগণ বিশ্বাস করে না

উপ-নির্বাচনে বিএনপি শেষ পর্যন্ত মাঠে থাকবে কি না, তা জনগণ বিশ্বাস করতে পারছে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার রাজধানীর সেতু ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারিত অংশের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংসদে একচ্ছত্র ক্ষমতার চর্চা জোরদার হয়েছে, টিআইবি- এর দেয়া প্রতিবেদন সঠিক ও নির্ভরযোগ্য তথ্য নয়। বিরোধী দলগুলোর সদস্য সংখ্যা কম হলেও তাদের পর্যাপ্ত সময় দেয়া হচ্ছে, সব কার্যক্রমে অংশ নিচ্ছেন তারা।

তিনি বলেন, জনগণের ভোট নিয়ে তারা যদি আসন সংখ্যা বাড়াতে না পারে তার দায় তো সংসদের নয়। এমপিদের মধ্যে কেউ আইনজীবী, চিকিৎসক আবার কেউ ব্যবসার সঙ্গে জড়িত, জনগণের আস্থা ও সমর্থন নিয়ে তারা সংসদে এসেছেন। বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে অংশ নিচ্ছেন, তা তো অপরাধ নয়।

উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীদের ভয়-ভীতি দেখানো হচ্ছে বিএনপির এমন মিথ্যা অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটা তাদের চিরাচরিত অভিযোগ।

বিএনপি উপ-নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণাকে স্বাগত জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তারা শেষ পর্যন্ত মাঠে থাকবে কি না তা জনগণ বিশ্বাস করতে পারছে না। বিএনপি শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকুক এটা আমরাও চাই। জনগণ যে রায় দেবেন তা আমরা মেনে নেবো বলেও বিএনপিকে আশ্বস্ত করেন ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অপ্রয়োজনীয় প্রকল্প গ্রহণ ও নির্মাণ ব্যয় কমিয়ে কাজের গুণগত মান বৃদ্ধি করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান