ঊর্ধ্বমুখী সূচকে লেনদেন শেষ

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বুধবার,২৬এপ্রিল মূল্য সূচকের উত্থানের মধ্যদিয়ে লেনদেন শেষ হয়েছে। দুই পুঁজিবাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ,২৬এপ্রিল ডিএসইতে ৬৭৭ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা মঙ্গলবারের তুলনায় ১৭৭ কোটি ৪১ লাখ টাকা বেশি। মঙ্গলবার,২৫এপ্রিল ডিএসইতে ৫০০ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ,২৬এপ্র্রিল ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২০১টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৫১৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩৮ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৪৭ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৮৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার।

আজকের বাজার:এলকে/এলকে/২৬এপ্রিল,২০১৭