১২ কোম্পানির প্রান্তিক প্রতিবেদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানির প্রথম ও তৃতীয় প্রান্তিকের  অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। জুলাই, ২০১৬- মার্চ ২০১৭ মেয়াদের জন্য কোম্পানিগুলো তথ্য প্রকাশ করে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানি সূত্রে পাওয়া তথ্য। সূত্র জানায়,
ম্যাকসন্স স্পিনিং:
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ম্যাকসন্স স্পিনিংয়ের তৃতীয় প্রান্তিকের অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পরিচালনা পর্ষদ।সূত্র জানায়, গত ৯ মাসে (জুলাই, ১৬- মার্চ,১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ২৪ পয়সা।

সর্বশেষ ৩ মাসে (জানুয়ারি,১৭- মার্চ, ১৭) ইপিএস হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময়ে ছিল ১১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৭৩ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ১৯ টাকা ৫০ পয়সা।

এমবি ফার্মা:
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এমবি ফার্মাসিউটিক্যালস লিমিটেড তৃতীয় প্রান্তিকের  অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ৯ মাসে (জুলাই-মার্চ) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩২ পয়সা। যা এর আগের বছর ছিল ২ টাকা ৫৬ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯২ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৫৭ পয়সা। ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মুল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ৫৪ পয়সা।

আইসিবি ইসলামী ব্যাংক:
পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আইসিবি ইসলামী ব্যাংকের প্রথম প্রান্তিকের  অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সূত্র জানায়, ৩ মাসে (জানুয়ারি,১৭- মার্চ,১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ১১ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯২ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৫৭ পয়সা। ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মুল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ৫৪ পয়সা।

মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস:
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলসের তৃতীয় প্রান্তিকের  অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ৯ মাসে (জুলাই, ১৬- মার্চ,১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৯২ পয়সা।

সর্বশেষ ৩ মাসে (জানুয়ারি,১৭- মার্চ, ১৭) ইপিএস হয়েছে ৮৩ পয়সা। গত বছর একই সময়ে ছিল ৫০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ১৬ টাকা ৩২ পয়সা।

আইটি কনসাল্টেন্টস:
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইটি কনসাল্টেন্টসের তৃতীয় প্রান্তিকের  অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ৯ মাসে (জুলাই-মার্চ) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৪ পয়সা। যা এর আগের বছর ছিল ৫০ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৩২ পয়সা। ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মুল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ১৮ পয়সা।

সাভার রিফ্রাক্টরিজ:
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সাভার রিফ্রাক্টরিজের তৃতীয় প্রান্তিকের  অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ৯ মাসে (জুলাই-মার্চ) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৬ পয়সা। যা এর আগের বছর ছিল ৯২ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ২৬ শাতাংশ।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৪ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৩০ পয়সা। ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মুল্য (এনএভি) হয়েছে ৫ টাকা ১২ পয়সা।

নর্দার্ণ জুট:
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং তৃতীয় প্রান্তিকের  অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ৯ মাসে (জুলাই, ১৬- মার্চ, ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৩ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ২৫ পয়সা।

সর্বশেষ ৩ মাসে (জানুয়ারি, ১৭- মার্চ, ১৭) ইপিএস হয়েছে ৪ টাকা ৭৬ পয়সা। গত বছর একই সময়ে লোকসান ছিল ৩৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮৫ টাকা ৯৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৮৫ টাকা ৯৪ পয়সা।

সায়হাম টেক্সটাইল:
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সায়হাম টেক্সটাইলের তৃতীয় প্রান্তিকের অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ৯ মাসে (জুলাই-মার্চ) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৬ পয়সা। যা এর আগের বছর ছিল ৬৫ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩১ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২৭ পয়সা। ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মুল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ৫৩ পয়সা।

এনভয় টেক্সটাইলস:
পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেড তৃতীয় প্রান্তিকের  অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ৯ মাসে (জুলাই, ১৬- মার্চ, ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪১ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ২ টাকা ৩৯ পয়সা।

সর্বশেষ ৩ মাসে (জানুয়ারি,১৭- মার্চ, ১৭) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৩ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৯৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৭ টাকা ৮৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৩৮ টাকা ৭৫ পয়সা।

লিবরা ইনফিউশন:
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিবরা ইনফিউশন লিমিটেড তৃতীয় প্রান্তিকের  অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ৯ মাসে (জুলাই, ১৬- মার্চ, ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮৮ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৫ টাকা ৬৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১ হাজার ৫৮০ টাকা ৪৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ১ হাজার ৫৭৭ টাকা ১৪ পয়সা।

দুলামিয়া কটন স্পিনিং:
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দুলামিয়া কটন স্পিনিং মিলস লিমিটেড তৃতীয় প্রান্তিকের  অডিটবিহীন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ৯ মাসে (জুলাই, ১৬- মার্চ, ১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৬৪ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৫৯ পয়সা।

সর্বশেষ ৩ মাসে (জানুয়ারি,১৭- মার্চ, ১৭) কোম্পানিটির লোকসান হয়েছে ৮৪ পয়সা। আগের বছরের একই সময়ে যা লোকসানে ছিল ৯২ পয়সা।

অ্যাপেক্স ট্যানারি:
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অ্যাপেক্স ট্যানারি লিমিটেড তৃতীয় প্রান্তিকের অিটবি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত ৯ মাসে (জুলাই, ১৬- মার্চ, ১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫২ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৫৯ পয়সা।

সর্বশেষ ৩ মাসে (জানুয়ারি,১৭- মার্চ, ১৭) কোম্পানিটির লোকসান হয়েছে ৩১ পয়সা। গত বছরের একই সময়ে এই ইপিএস ছিল ৭৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭২ টাকা ৩৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৭৪ টাকা ৭২ পয়সা।

আজকরে বাজার:এলকে/এলকে/২৭এপ্রিল,২০১৭