এটিপি ট্যুর ফাইনালের সেমিফাইনালে এন্ডি মারে

ট্যান ওয়ারিঙ্কাকে সরাসরি সেটে পরাজিত করে এটিপি ট্যুর ফাইনালের সেমিফাইনাল নিশ্চিত করেছেন বিশ্বের এক নম্বর তারকা এন্ডি মারে। শুক্রবারের ম্যাচে মারে ৬-৪, ৬-২ গেমে ওয়ারিঙ্কাকে পরাজিত করে শেষ চার নিশ্চিত করেন।

লন্ডনের ও২ এরিনাতে ওয়ারিঙ্কাকে পরাস্ত করতে মারে মাত্র ৮৬ মিনিট সময় নেন। এই জয়ে নিজ গ্রুপে শীর্ষে থেকেই সেমিফাইনাল নিশ্চিত করলেন মারে। অপর গ্রুপে নোভাক জকোভিচ শীর্ষস্থানে থাকায় শেষ চারে এই দু’জনের মুখোমুখি হবার আর কোন সম্ভাবনা থাকলো না।

শনিবারের সেমিফাইনালে ২৯ বছর বয়সী মারের প্রতিপক্ষ কানাডার মিলোস রাওনিক। ওয়ারিঙ্কা পরাজিত হওয়ায় মারের সাথে গ্রুপ রানার্স-আপ হিসেবে শেষ চারে উঠেছেন জাপানীজ তারকা কেই নিশিকোরি। অপর সেমিফাইনালে নিশিকোরির প্রতিপক্ষ জকোভিচ।

২০১৪ সালের সেমিফাইনালে জকোভিচের কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন নিশিকোরি। তবে গ্রুপের শেষ ম্যাচে জাপানী তারকা ক্রোয়েশিয়ান মারিন সিলিচের কাছে ৩-৬, ৬-২, ৬-৩ গেমে পরাজিত হয়ে বাধ্য হয়েছিলেন। গ্রুপের তিনটি ম্যাচে এই নিয়ে দুটি ম্যাচেই পরাজিত হয়েছেন বিশ্বের পাঁচ নম্বর তারকা নিশিকোরি।

দুই সপ্তাহ আগে মারে জকোভিচের ১২২ সপ্তাহের শীর্ষ র‌্যাঙ্কিংয়ের স্থান কেড়ে নিয়ে নিজেকে শীর্ষে আসীন করার কৃতিত্ব দেখিয়েছেন। কিন্তু ২০১৬ সালের শেষে শীর্ষস্থান ধরে রাখতে হলে ট্যুর ফাইনালের শিরোপা জিততেই হবে।

সুত্র: বাসস